ছোট্ট তামিমের আবদার মেটাচ্ছেন তামিম ইকবাল

featured photo updated v
Vinkmag ad

করোনাকালে কতভাবেই সামাজিক কার্যক্রমে যুক্ত হয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। করোনার আঘাত শেষ হওয়ার আগেই সুমুদ্র উপকূলীয় অঞ্চলে হানা দেয় ঘূর্ণিঝড় আম্ফান। মাঠের অধিনায়কত্ব শুরুর আগে তামিমকে তাই আরও একবার নামতে হল সামাজিক দায়বদ্ধতা মেটাতে।

নিরাপদ পানির ব্যবস্থা করা সহ সার্বিকভাবে সহযোগীতা করে আসছে ক্ষতিগ্রস্থ মানুষদের। এবার তামিম পূরণ করতে যাচ্ছেন ভক্ত তামিমের স্বপ্ন। ঘূর্ণিঝড় আম্ফান তামিম নামের ঐ ক্ষুদে ভক্তের ঘর বাড়ি দুমড়ে মুচড়ে দিয়েছে তবে ক্রিকেটের প্রতি ভালোবাসা কমাতে পারেনি একটুও।

‘আদনান ফাউন্ডেশন’ নামের সামাজিক একটি প্রতিষ্ঠান একদিন আগে সাতক্ষীরার আশাশুনী উপজেলায় যায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করতে। উপজেলার প্রতাপ নগর ইউনিয়নে বসবাস করতো ছোট্ট তামিম। ভালোবাসেন ক্রিকেট আর জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে। ত্রাণ নিয়ে তার আশ্রয় কেন্দ্রে পৌঁছাতেই কথার ছলে জানিয়ে দিলেন তার চোখে নায়ক তামিম ইকবাল।

বাংলাদেশের একটি জার্সি ছিল ঘরে কিন্তু ঘূর্ণিঝড়ে ভেসে গেছে সেটিও। তাই ত্রাণ নিয়ে যাওয়া কর্মীদের কাছে আর্জি জানিয়েছেন তামিম ইকবালের একটি জার্সি ও খেলার জন্য একটি ব্যাট ব্যবস্থা করে দিতে।

ছোট্ট তামিমের এই আবদার বেশ আবেগপ্রবণ করে তুলে স্বেচ্ছাসেবীদের। সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরেন তামিমের সেই চাওয়ার কথা। ক্রিকেট বিষয়ক নানা গ্রুপ ও একজন সিনিয়র সাংবাদিকের বদলৌতে বিষয়টি তামিম ইকবাল পর্যন্ত পৌঁছে যায়। দেশের ক্রান্তিকালে মানবিকতার অন্যন্য উদাহরণ সৃষ্টি করা বাঁহাতি এই ওপেনার এ ক্ষেত্রেও দিয়েছেন উদারতার পরিচয়।

ছোট্ট তামিমের জন্য শীঘ্রই পাঠাচ্ছেন তার ব্যবহৃত একটি জার্সি। পাশপাশি তার পরিবারের জন্য জাতীয় দলের তরফ থেকে খাদ্য সামগ্রী ও আর্থিক সাহায্যও পাঠানো হবে বলে জানা গেছে।

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ড সফরে যাবেন না আমির, হারিস

Read Next

‘আইপিএল সেপ্টেম্বর-অক্টোবরে’

Total
40
Share