আশরাফুলের চোখে বাংলাদেশের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ

মোহাম্মদ আশরাফুল
Vinkmag ad

বাংলাদেশ ক্রিকেটের প্রথম কোন সুপারস্টার মোহাম্মদ আশরাফুল। ফিক্সিং কান্ডে বিতর্কিত হবার আগ পর্যন্ত খেলে গেছেন বাংলাদেশ দলের হয়ে। তিন ফরম্যাট মিলিয়ে বাংলাদেশকে জিতিয়েছেন বহু ম্যাচ। সর্বকণিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল জানিয়েছেন নিজের পছন্দের সর্বকালের সেরা ওয়ানডে একাদশের কথা।

বাংলাদেশের পক্ষে ৬১ টেস্ট, ১৭৭ ওয়ানডে ও ২৩ টি টি-টোয়েন্টি খেলেছেন মোহাম্মদ আশরাফুল। রান করেছেন যথাক্রমে ২৭৩৭, ৩৪৬৮ ও ৪৫০। ৯ আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক আশরাফুল অনেক ক্রিকেটারের সঙ্গেই ড্রেসিংরুম শেয়ার করেছেন।

যাদের সঙ্গে একসাথে খেলেছেন, যাদের খেলতে দেখেছেন তাদের মধ্যে থেকে বাংলাদেশের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ বেঁছে নিয়েছেন তিনি, সম্প্রতি জানিয়েছেন ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট বিডিক্রিকটাইমকে। ওপেনার হিসাবে তামিম ইকবালের সঙ্গে বাংলাদেশের প্রথম ওয়ানডে সেঞ্চুরিয়ান মেহরাব হোসেন অপিকে রেখেছেন তিনি।

তিন নম্বরের জন্য আশরাফুলের পছন্দ মিনহাজুল আবেদিন নান্নুকে। চার নম্বরে নামবেন মুশফিকুর রহিম, উইকেটরক্ষকের ভূমিকাও পালন করবেন তিনি।

পাঁচ, ছয় ও সাতে আশয়ারফুল রেখেছেন সাকিব আল হাসান, আফতাব আহমেদ ও মাহমুদউল্লাহ রিয়াদকে। সাকিব ছাড়াও একাদশে আছেন আরো দুই বাঁহাতি স্পিনার- মোহাম্মদ রফিক ও আব্দুর রাজ্জাক। পেস আক্রমণে ৩৬ ছুঁইছুঁই আশরাফুলের পছন্দ মাশরাফি বিন মর্তুজা ও মুস্তাফিকুর রহমানকে।

আশরাফুলের চোখে বাংলাদেশের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ-

তামিম ইকবাল, মেহরাব হোসেন অপি, মিনহাজুল আবেদিন নান্নু, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, আফতাব আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান ও আব্দুর রাজ্জাক।

৯৭ ডেস্ক

Read Previous

পিসিবির সতর্ক বার্তা পেলেন বাবর-নাসিমরা

Read Next

বাবার জন্য দোয়া চাইলেন বিপ্লব

Total
77
Share