ঝুলেই রইল টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০
Vinkmag ad

আজ (১০ জুন) আনুষ্ঠানিক বোর্ড সভা অনুষ্ঠিত হয়েছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)। বোর্ড সভা শেষে সিদ্ধান্ত এসেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ ও নারীদের বিশ্বকাপ ২০২১ এর ভাগ্য নির্ধারণ করতে আগামী ১ মাস অপেক্ষা করবে।

এই সময়কালে নির্ধারিত টুর্নামেন্টের ভাগ্য নির্ধারণে বেশ কয়েকটি সম্ভাব্যতা যাচাই করে দেখবে আইসিসি।

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে বিশ্বব্যাপী পরিস্থিতি বদলাচ্ছে ক্ষণে ক্ষণে। এমতাবস্থায় আইসিসির বোর্ডকর্তারা সেটা আমলে নিয়ে মূল স্টেকহোল্ডার (ক্রিকেট খেলুড়ে দেশগুলোর সরকার সহ) দের সঙ্গে আলোচনা চালিয়ে যাবে। এবং দেখবে নির্ধারিত ইভেন্ট কীভাবে সবার নিরাপত্তা নিশ্চিত করে ও স্বাস্থ্যঝুকি এড়িয়ে আয়োজন করা যায়।

বোর্ডসভা শেষে আইসিসির প্রধান নির্বাহী মানু সোহনি বলেন, ‘বৈশ্বিক মহামারির গোটা বিশ্বেই দ্রুত বিকশিত হচ্ছে। আমরা খেলেটা নিয়ে সঠিক সিদ্ধান্ত নিতে আমাদেরকে সম্ভাব্য সেরা সুযোগটা দিতে চাই। খেলার সাথে সংশ্লিষ্ট সবার সুস্বাস্থ্য ও ভালো থাকাটাতেই মূলত আমাদের নজর।’

‘আমরা সিদ্ধান্ত নিতে একটিবারই কেবল সুযোগ পাব। এবং এই সিদ্ধান্তটা সঠিকই হতে হবে। সেকারণে আমরা বোর্ডের সদস্য, ব্রডকাস্টার, পার্টনার, সরকার ও ক্রিকেটারদের সাথে আলোচনা করেই তবে সিদ্ধান্ত নেবো।’

এছাড়াও বোর্ডসভায় আইসিসি ইভেন্টের ট্যাক্স ইস্যুতে আলোচনা হয়েছে। এবং ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) ট্যাক্স ইস্যু সমাধান করতে চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

আইসিসির অভ্যন্তরীন ইস্যু ফাঁস হবার ঘটনার তদন্তে আপডেট পেয়েছে বোর্ড। তদন্ত আইসিসির এথিক্স অফিসারের নেতৃত্বে চলছে। যেখানে প্রাতিষ্ঠানিকভাবে সাহায্য সহযোগিতা করছে একটি উপ কমিটি। যেখানে আছেন ইন্দ্রা নোয়ি ও এহসান মানি।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভক্তদের ভালোবাসায় সিক্ত যুবরাজ, টুইটারে কৃতজ্ঞতা প্রকাশ

Read Next

ওয়াসিম মনে করেন বোলাররা ‘রোবট’ হয়ে যাবেন

Total
48
Share