রাশিদ-চাহালের ভারত-আফগান যৌথ ওয়ানডে একাদশ

রাশিদ খান যুজবেন্দ্র চাহাল
Vinkmag ad

ইনস্টাগ্রাম লাইভ সেশনে নিজেদের আড্ডায় ভারত ও আফগানিস্তানের ক্রিকেটারদের নিয়ে যৌথ ওয়ানডে একাদশ (বর্তমানে খেলছেন এমন ক্রিকেটারদের মধ্য থেকে) গড়েছেন রাশিদ খান ও যুজবেন্দ্র চাহাল। এই দুই লেগ স্পিনারের গড়া একাদশে আছে ভারতীয় ক্রিকেটারের আধিপত্য।

যৌথ একাদশের দুই ওপেনারই ভারতীয়- রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। তিনে নামবেন ভারতীয় দলপতি ভিরাট কোহলি। চার নম্বরের জন্য রাশিদ খানের পছন্দ তার স্বদেশী রহমত শাহকে।

পাঁচে নামবেন ভারতের সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত মুখ লোকেশ রাহুল। ছয়ে নামবেন মাহেন্দ্র সিং ধোনি, উইকেটরক্ষকের ভূমিকাতেও থাকবেন তিনি।

সাতে নামবেন হার্দিক পান্ডিয়া, স্পিন নির্ভর উইকেট হলে প্রাধান্য পাবেন মোহাম্মদ নবি। আট নম্বরে নামবেন রাশিদ খান। দলে আছেন দুই ভারতীয় পেসার জাসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ শামি। বোলিং ডিপার্টমেন্টে আছে মুজিব-উর-রহমানের নামও।

রাশিদ-চাহালের ভারত-আফগানিস্তান যৌথ ওয়ানডে একাদশ

রোহিত শর্মা, শিখর ধাওয়ান, ভিরাট কোহলি, রহমত শাহ, লোকেশ রাহুল, মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া/ মোহাম্মদ নবি, রাশিদ খান, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি ও মুজিব-উর-রহমান।

এর আগে ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার বেঁছে নিয়েছিলেন ভারত-পাকিস্তানের অলটাইম যৌথ একাদশ। ভিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স মিলে বানিয়েছিলেন ভারত-দক্ষিণ আফ্রিকা যৌথ ওয়ানডে একাদশ।

সুনীল গাভাস্কারের ভারত-পাকিস্তান যৌথ একাদশঃ

বীরেন্দর শেবাগ, হানিফ মোহাম্মদ, জহির আব্বাস, শচীন টেন্ডুলকার, গুন্ডাপ্পা বিশ্বনাথ, কপিল দেব, ইমরান খান, সৈয়দ কিরমানি, ওয়াসিম আকরাম, আব্দুল কাদির ও ভগত চন্দ্রশেখর।

ভারত-দক্ষিণ আফ্রিকা মিলিত ওয়ানডে একাদশ-

শচীন টেন্ডুলকার, রোহিত শর্মা, ভিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, জ্যাক ক্যালিস, মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক ও অধিনায়ক), যুবরাজ সিং, যুজবেন্দ্র চাহাল, ডেল স্টেইন, জাসপ্রীত বুমরাহ ও কাগিসো রাবাদা।

৯৭ ডেস্ক

Read Previous

লালা ব্যবহার নিষিদ্ধ, টেন্ডুলকার দিলেন বিশেষ পরামর্শ

Read Next

আকাশ চোপড়ার চোখে সেরা কেকেআর একাদশ

Total
16
Share