এশিয়া কাপ আয়োজনের সবুজ সংকেত পেয়েছে শ্রীলঙ্কা

শাম্মি সিলভা শ্রীলঙ্কা ক্রিকেট
Vinkmag ad

করোনা ভাইরাসের কারণে যেসব ক্রিকেটীয় মেগা আসরের ভাগ্য ঝুলে আছে তার মধ্যে এশিয়া কাপ অন্যতম। গতকাল (৮ জুন) টেলিকনফারেন্সে এসিসি’র (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) সভা হবার পর আবারো আলোচনায় এশিয়া কাপ। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) প্রধান শাম্মি সিলভা দিয়েছেন আরেক তথ্য।

এসএলসির সভাপতি শাম্মি সিলভা জানিয়েছেন টুর্নামেন্টের আয়োজক হবার ক্ষেত্রে সবুজ সংকেত পেয়েছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় পত্রিকা সিলন টুডেকে শাম্মি সিলভা বলেন, ‘আমাদের পিসিবির সঙ্গে আলোচনা হয়েছে। বিশ্বের বর্তমান পরিস্থিতি বিবেচনায় তারা ইতোমধ্যেই আমাদের আয়োজক হবার প্রশ্নে একমত হয়েছে। ৮ জুন এসিসির অনলাইন সভা হয়েছে। সেখানেই তারা আমাদেরকে এশিয়া কাপ আয়োজনের সবুজ সংকেত দিয়েছে।’

এবারের এশিয়া কাপ আয়োজনের ভার ছিল পাকিস্তানের। তবে ভারত পাকিস্তানে যেয়ে খেলবে না বিধায় ভেন্যু যে পাকিস্তান হবে না তা অনুমিতই ছিল। এছাড়া চলমান সংকট বিবেচনায় করোনা যেদেশে কম প্রভাব বিস্তার করেছে সেদেশই পছন্দের তালিকায় উপরে আছে। সেক্ষেত্রে সংযুক্ত আরব আমিরাতও ছিল আলোচনায়। তবে শাম্মি সিলভার বক্তব্য অনুযায়ী করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা শ্রীলঙ্কা ই হবে এশিয়া কাপের আয়োজক।

প্রসঙ্গত, এসিসির সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়। যার মধ্যে এশিয়া কাপের আয়োজন ও বিকল্প ভেন্যু ইস্যু ছিল অন্যতম। কারণ করোনা ভাইরাস প্রভাবের আগেই পাকিস্তানে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টটির ভেন্যু নিয়ে দোটানা ছিল।

সেপ্টেম্বরে পাকিস্তানে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের ১৫ তম আসর নিয়ে সিদ্ধান্ত আসতে পারে এসিসির পরবর্তী সভায়। আগামী ২৯ জুন পরবর্তী সভার তারিখ নির্ধারণ করা হয়েছে। গতকাল (৮ জুন) ভিডিও কনফারেন্সে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন এসিসি ও বিসিবি সভাপতি নাজমুল আসান পাপন।

এছাড়াও ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত সভায় অংশ নেন এসিসির সহ সভাপতি কে এইচ ইমরান, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি, পিসিবি চেয়ারম্যান এহসান মানি, এসএলসি সভাপতি শাম্মি সিলভা প্রমুখ।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়াসিমকে অশ্বিন: ‘নলেজ ট্রান্সফার প্লিজ’

Read Next

ইশান্তের পুরাতন ইনস্টাগ্রাম পোস্টে প্রমাণিত স্যামির অভিযোগ

Total
23
Share