এশিয়া কাপ ইস্যুতে এসিসির বিশেষ সভা

এহসান মানি পিসিবি নাজমুল হাসান পাপন বিসিবি সৌরভ গাঙ্গুলি বিসিসিআই
Vinkmag ad

করোনা ভাইরাস প্রভাবে বিপর্যস্ত হয়েছে বিশ্ব ক্রিকেটের বেশিরভাগ সূচীই। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপ, এশিয়া কাপ ও আইপিএলের মত মেগা আসরগুলোর ভাগ্যও এখনো পর্যন্ত অনিশ্চিত। গতকাল (৮ জুন) এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাতেও এশিয়া কাপ নিয়ে আসেনি কোন চূড়ান্ত সিদ্ধান্ত।

সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়। যার মধ্যে এশিয়া কাপের আয়োজন ও বিকল্প ভেন্যু ইস্যু ছিল অন্যতম। কারণ করোনা ভাইরাস প্রভাবের আগেই পাকিস্তানে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টটির ভেন্যু নিয়ে দোটানা ছিল।

আগে থেকেই আয়োজক দেশ হিসেবে পাকিস্তানের নাম চূড়ান্ত ছিল। তবে অভ্যন্তরীণ ঝামেলায় পাকিস্তানে গিয়ে খেলতে শুরু থেকেই আপত্তি ভারতের। এদিকে ভারত ছাড়া কোন টুর্নামেন্ট আয়োজন পানসে হয়ে যেতে পারে এমন শঙ্কাও থাকে। বানিজ্যিকভাবে ক্ষতিতো আছেই।

আর সে কারণে বিকল্প ভেন্যু বা আয়োজক দেশই বদলে যাওয়ার সম্ভাবনাও তৈরি হয়েছিল। তবে সব ছাপিয়ে করোনা ভাইরাস প্রভাবে সৃষ্ট সংকট পুরো আয়োজনকেই অনিশ্চিত করে দিয়েছে। তা নিয়ে আলোচনায় বসেও এসিসির সদস্য দেশগুলো কোন চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেনি।

সেপ্টেম্বরে পাকিস্তানে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের ১৫ তম আসর নিয়ে সিদ্ধান্ত আসতে পারে এসিসির পরবর্তী সভায়। আগামী ২৯ জুন পরবর্তী সভার তারিখ নির্ধারণ করা হয়েছে। গতকাল (৮ জুন) ভিডিও কনফারেন্সে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন এসিসি ও বিসিবি সভাপতি নাজমুল আসান পাপন।

এছাড়াও ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত সভায় অংশ নেন এসিসির সহ সভাপতি কে এইচ ইমরান, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি, পিসিবি চেয়ারম্যান এহসান মানি প্রমুখ।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কা সফরে যাবার প্রশ্নে ক্রিকেটারদের ‘না’

Read Next

পাকিস্তানের কোচিং স্টাফে যুক্ত হলেন ইউনুস-মুশতাক

Total
7
Share