আইপিএলের আয়োজক হতে ভারতকে প্রস্তাব পাঠিয়েছে আরব আমিরাত

ফাইনাল মুম্বাই
Vinkmag ad

সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে যে তারা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ত্রয়োদশ আসর আয়োজন করার আগ্রহ দেখিয়েছে। যদি ভারতীয় ক্রিকেট বোর্ড এবারের আইপিএল ভারতে আয়োজন না করতে চায় তাহলে আরব আমিরাত সেটা করতে চায়।

আইপিএলের এবারের আসর মাঠে গড়ানোর কথা ছিল চলতি বছরের মার্চের শেষভাগে। তবে করোনা ভাইরাসের কারণে কয়েকদফা স্থগিত হয়েছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টটি। এমনটি গুঞ্জন রয়েছে যে অস্ট্রেলিয়ায় যদি এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা না হয় তাহলে অক্টোবরের উইন্ডোতে আইপিএল হতে পারে।

দুইবাইভিত্তিক গালফ নিউজে একটি প্রতিবেদনে বলা হয়েছে আইপিএলের আয়োজক হবার জন্য বিসিসিআইকে প্রস্তাব দিয়েছে ইউএই বোর্ড।

ইউএই ক্রিকেট বোর্ডের জেনারেল সেক্রেটারি মোবাশ্বের উসমানি গালফ নিউজকে বলেন, ‘এর আগে নিরপেক্ষ ভেন্যু হিসাবে বেশ কিছু দ্বিপাক্ষিক ও বহুজাতিক টুর্নামেন্ট আয়োজনের সফল ইতিহাস আছে আমাদের। সবধরণের ক্রিকেটের জন্য আমাদের সুযোগ-সুবিধা সম্পন্ন ভেন্যু সবার আকর্ষণের কারণ।’

আইপিএলের জন্য ভারত ও ইংল্যান্ডের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের জন্য ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডকে প্রস্তাব পাঠিয়েছেন মোবাশ্বের উসমানিরা।

‘আমরা ইংল্যান্ড ও ভারত এই দুই দেশের কাছে প্রস্তাব দিয়েছি। এর আগে ইউএই সফলভাবে আইপিএলের ম্যাচ আয়োজন করেছে। ইংল্যান্ডের বেশ কিছু সিরিজও আমরা আয়োজন করেছি। যেকোন এক দেশের ক্রিকেট বোর্ড আমাদের প্রস্তাব গ্রহণ করলে তাদের হয়ে আমরা ম্যাচ আয়োজন করতে পারি।’

এর আগে আইপিএলের ২০০৯ সালের আসরের পুরোটা দক্ষিণ আফ্রিকায় হয়েছিল। ২০১৪ সালের শুরুর দিকের বেশ কয়েকটি ম্যাচ হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে।

এবারের আইপিএল আয়োজন করতে ইচ্ছে প্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেটও (এসএলসি)।

৯৭ ডেস্ক

Read Previous

করোনা জয়ের গল্প শোনালেন তৌফিক ওমর

Read Next

গাঙ্গুলি আইসিসির চেয়ারম্যান হলে আপিল করবেন ক্যানেরিয়া

Total
37
Share