শচীন-লারাদের কাছ থেকে যেসব পরামর্শ নিতে চাইবেন মুমিনুল

মুমিনুল হক
Vinkmag ad

অভিষেকের পর থেকেই সাদা পোশাকে টাইগারদের অন্যতম বড় বিজ্ঞাপন হয়ে আছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। দুর্দান্ত ফর্মে ভক্ত সমর্থকদের কাছ থেকে কুড়িয়েছেন প্রশংসা, পেয়েছেন বাংলার ‘লিটল মাস্টার’ ও ‘পকেট ডায়নামো’ ট্যাগ। নিজেকে আরও সমৃদ্ধ করতে বিশ্বের তিন তারকা ক্রিকেটারের কাছ থেকে নিতে চান পরামর্শ।

২০১৩ সালে অভিষেকের পর এখনো পর্যন্ত খেলেছেন ৪০ টেস্ট, রান করেছেন প্রায় ৪১ গড়ে ২৮৬০। ১৩ ফিফটির বিপরীতে সেঞ্চুরি ৯ টি। যা দেশের হয়ে তামিম ইকবালের সাথে যৌথভাবে সর্বোচ্চ। ইতোমধ্যে টাইগারদের টেস্ট অধিনায়কত্বের ভারও উঠেছে তার কাঁধে। সুযোগ পেলে মুমিনুল পরামর্শ নিতে চান দুই কিংবদন্তী ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা ও সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান ভিরাট কোহলির।

গতকাল (৫ জুন) ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ‘বিডিক্রিকটাইমের’ লাইভ আড্ডায় অতিথি হিসেবে ছিলেন টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। সেখানেই তিনি জানান নিজের ব্যাটিং উন্নতির ক্ষেত্রে যাদের পরামর্শ নিতে চাইবেন তাদের নাম।

মুমিনুল বলেন, ‘আমি শচীন টেন্ডুলকার, ভিরাট কোহলি আর ব্রায়ান লারাকে পছন্দ করব। শচীনের কাছ থেকে কি নেব, এটা আসলে নির্দিষ্ট করে বলা একটু কষ্টকর। কারণ, তার কাছ থেকে নেবার মত অনেক কিছু আছে। ধরেন, আমি যখন কথা বলবো অনেক কথাই বলবো, তো এখান থেকে সব কথা তো আসলে নিতে পারবেন না। জিনিসটা অনেকটা এইরকম। বলতে পারেন, টেকনিক্যাল জিনিস আছে ট্যাটকিক্যাল জিনিস আছে।’

ভারতীয় দলপতি ভিরাট কোহলি ও ক্যারিবিয়ান কিংবদন্তী ব্রায়ান লারার ফিটনেস ও মানসিকতায় মুগ্ধ মুমিনুল যোগ করেন, ‘ভিরাট কোহলির কথা যদি বলি তাহলে ওর কাছ থেকে ফিটনেসের যে ব্যাপারটা আছে ওটা সম্পর্কে পরামর্শ নিতে চাই। ওর মানসিকতাও দুর্দান্ত। আমি ওর কাছ থেকে মানসিকতার ব্যাপারেও পরামর্শ নিতে চাইব। লারার ক্ষেত্রেও এগুলোই।’

৯৭ ডেস্ক

Read Previous

পেরিয়ে গেছে ১২ বছর, রফিকের কণ্ঠে আক্ষেপ-অভিমান

Read Next

ওয়াসিমের চোখে সেরা ‘৫’ ব্যাটসম্যান

Total
4
Share