নতুন দায়িত্ব পেলেন সালমা-রুমানাদের কোচ

আঞ্জু জাইন
Vinkmag ad

চলতি বছর ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ নারী দলের সাথে চুক্তিবদ্ধ ছিলেন আঞ্জু জাইন। সালমা-রুমানাদের প্রধান কোচ হিসেবে ভারতীয় সাবেক এই নারী ক্রিকেটারের সাথে চুক্তির মেয়াদ আর বাড়ায়নি বিসিবি। এবার তাকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ভারতের ঘরোয়া দল বারোদা।

বারোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের নারী দলটি সামলাবেন অঞ্জু, তার সহকারী হিসেবে কাজ করবেন বাংলাদেশ নারী দলেও তার সহকারী থাকা দেবিকা পালশিখর। দুজনেই ২০১৮ সালে বাংলাদেশ নারী দলের সাথে যুক্ত হন।

বারোদা নারী দলের সাথে কাজ শুরু করা প্রসঙ্গে অঞ্জু জাইন ভারতীয় গণমাধ্যম ‘টাইমস অফ ইন্ডিয়াকে’ বলেন, ‘ বারোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের (বিসিএ) দিকনির্দেশনা পাওয়ার সাথে সাথেই আমি বরোদা মহিলা দলে যোগ দেব।’

আঞ্জু জাইন
আঞ্জু জাইন (সংগ্রহীত ছবি)

ভারত জাতীয় নারী দলের হয়ে ১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার অঞ্জু জাইনের। উইকেট রক্ষক এই নারী ক্রিকেটার ১৯৯৫ থেকে ২০০৩ সাল পর্যন্ত খেলেছেন ৮ টেস্ট ও ৬৫ ওয়ানডে ম্যাচ। পরবর্তীতে কোচিং ক্যারিয়ার শুরু করা অঞ্জু ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত কাজ করেছেন ভারত নারী দলের প্রধান কোচ হিসেবেও।

২০১৮ সালে বাংলাদেশ নারী দলের দায়িত্ব নেন ৪৫ বছর বয়সী অঞ্জু জাইন। ঐ বছরই তার অধীনে ভারতকে হারিয়ে এশিয়া কাপের ফাইনাল জেতে টাইগ্রেসরা। এরপর বলার মত সাফল্য ছিল কমই। সর্বশেষ নারী বিশ্বকাপে ভরাডুবির কারণেই মূলত তার সাথে চুক্তি নবায়নে আগ্রহ হারায় বিসিবি। সাথে তার বিরুদ্ধে অতিরিক্ত কর্তৃত্ব খাটানোর অভিযোগও ছিল।

৯৭ ডেস্ক

Read Previous

হাবিবুল বাশারের চোখে অলটাইম টেস্ট একাদশ

Read Next

জুনিয়রদের চাঙ্গা রাখতে যা করছেন অধিনায়ক মুমিনুল

Total
6
Share