বাশারের চোখে বাংলাদেশের সেরা টেস্ট একাদশ

সৌরভ গাঙ্গুলি হাবিবুল বাশার বাংলাদেশ টেস্ট
Vinkmag ad

তার সময়কারতো বটেই এখনো পর্যন্ত বাংলাদেশের সেরা টেস্ট ব্যাটসম্যানের তালিকা করলে উপরের দিকেই থাকবেন হাবিবুল বাশার। অধিনায়ক হিসাবেও সাফল্যের দেখা পেয়েছেন। বাংলাদেশও জিততে পারে এই বিশ্বাসটুকু তার অধীনেই পেতে শুরু করে টাইগার শিবির। ২০০০ সালে ভারতের বিপক্ষে দেশের অভিষেক টেস্টে খেলার স্বাদ পান হাবিবুল, এরপর খেলেছেন ২০০৮ সাল পর্যন্ত।

৮ বছরে ৫০ টেস্টের ক্যারিয়ারে সতীর্থ হিসেবে পেয়েছেন আকরাম খান, আল শাহরিয়ার রোকন, মোহাম্মদ রফিক, নাইমুর রহমান , আফতাব আহমেদ হয়ে হালের সাকিব আল হাসান , তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের সাথেও। ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনের জন্য যাদের সাথে খেলেছেন তাদের মধ্য থেকে নির্বাচন করেছেন সেরা টেস্ট একাদশ।

জাতীয় দলের সাবেক সফল ব্যাটসম্যান , অধিনায়ক ও বর্তমান এই নির্বাচকের টেস্ট একাদশটিতে জায়গা পেয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মর্তুজাও। দলটির অধিনায়ক হিসেবে থাকছেন সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল, উইকেটরক্ষক হিসেবে দেখা যাবে মুশফিকুর রহিমকেই।

বাশারের নির্বাচিত একাদশে সুযোগ হয়েছে দুই বাঁহাতি স্পিনার ও তিন পেসারের, তিনজনই আবার ডানহাতি। মাশরাফি বিন মর্তুজার সাথে জুটি বেঁধে বল করবেন তাপস বৈশ্য ও শাহাদাত হোসেন রাজীব। অন্যদিকে স্পিন জুটিতে থাকছেন সাকিব আল হাসান ও মোহাম্মদ রফিক।

মূলত মারকুটে ব্যাটসম্যান হিসেবে সুখ্যাতি থাকলেও ইংল্যান্ডের বিপক্ষে ২০০৫ সালে ডারহামে বিরুদ্ধ কন্ডিশনে ক্যারিয়ার সেরা ৮২ রানের ইনিংস খেলা আফতাব আহমেদ জায়গা পেয়েছেন ৬ বা ৭ নম্বর পজিশন বিবেচনায়। দলটির ইনিংস শুরু করবেন তামিম ইকবাল ও জাভেদ ওমর বেলিম। মিডল অর্ডার সামলাবেন সাকিব, মুশফিকের সাথে আমিনুল, রোকনরা।

সতীর্থদের নিয়ে গড়া হাবিবুল বাশারের টেস্ট একাদশঃ

তামিম ইকবাল, জাভেদ ওমর বেলিম, আল শাহরিয়ার রোকন, মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), সাকিব আল হাসান, আমিনুল ইসলাম (অধিনায়ক), আফতাব আহমেদ, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মর্তুজা, তাপস বৈশ্য ও শাহাদাত হোসেন।

৯৭ ডেস্ক

Read Previous

স্টোকস হবেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক, বলছেন রুট

Read Next

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড ঘোষণা, দুই নতুন মুখ

Total
4
Share