আকাশ চোপড়ার সেরা ওয়ানডে একাদশের অধিনায়ক মরগান

এউইন মরগান ভিরাট কোহলি
Vinkmag ad

ভারতের সাবেক ব্যাটসম্যান আকাশ চোপড়া বেঁছে নিয়েছেন বর্তমান সময়ের সেরা ওয়ানডে একাদশ। ভারতীয় দলপতি ভিরাট কোহলিকে একাদশে রাখলেও আকাশ চোপড়া দলে অধিনায়ক হিসাবে রেখেছেন ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক এউইন মরগানকে। একাদশে বাংলাদেশ থেকে আছেন একজন, সাকিব আল হাসান।

ভারতের হয়ে ১০ টেস্ট খেলা এই ওপেনারের পছন্দের একাদশে চারজন আছেন ভারতের। দুইজন করে আছেন ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের। একজন করে সুযোগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও বাংলাদেশ থেকে।

আকাশ চোপড়া
ছবিঃ সংগ্রহীত

একাদশে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে, আফগানিস্তানের কেউ সুযোগ পাননি। পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক বাবর আজম আছেন দ্বাদশ ব্যক্তি হিসাবে।

একাদশে ভারতের রোহিত শর্মার সঙ্গে ওপেনার হিসাবে আছেন ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ। উইকেটরক্ষকের ভূমিকা পালন করবেন হোপ। তিনে নামবেন ভিরাট কোহলি, চারে রস টেইলর।

অধিনায়ক এউইন মরগান নামবেন পাঁচে, সাকিবের জন্য বরাদ্দ ছয় নম্বর পজিশন। সাত নম্বরে নামবেন বেন স্টোকস।

মিচেল স্টার্ক, মোহাম্মদ শামি ও লকি ফার্গুসন সামলাবেন পেস আক্রমণ। বিশেষজ্ঞ স্পিনার হিসাবে দলে আছেন কুলদ্বীপ যাদব।

আকাশ চোপড়ার চোখে বর্তমান সময়ে সেরা ওয়ানডে একাদশ-

রোহিত শর্মা (ভারত), শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ, উইকেটরক্ষক), ভিরাট কোহলি (ভারত), রস টেইলর (নিউজিল্যান্ড), এউইন মরগান (ইংল্যান্ড, অধিনায়ক), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), কুলদ্বীপ যাদব (ভারত), মোহাম্মদ শামি (ভারত) ও লকি ফার্গুসন (নিউজিল্যান্ড)।

দ্বাদশ ক্রিকেটার- বাবর আজম (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

ঢাকা মেট্রোর ৮২ কোচের পাশে দাঁড়ালেন মাশরাফি

Read Next

একই দিনে দুই ফরম্যাট, যেমন হবে অজিদের একাদশ

Total
22
Share