ঢাকা মেট্রোর ৮২ কোচের পাশে দাঁড়ালেন মাশরাফি

মাশরাফি বিন মর্তুজা
Vinkmag ad

করোনা ভাইরাস প্রভাব বিস্তারের শুরু থেকেই মানবতার সেবায় নিজেকে উজাড় করে দিয়েছেন দেশের অন্যতম সফল অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মর্তুজা। তার সাহায্য কার্যক্রমের বেশিরভাগ নিজ এলাকা নড়াইল কেন্দ্র করে পরিচালিত হলেও এবার ঢাকা মেট্রোর ৮২ জন কোচ পেলেন মাশরাফির তরফ থেকে আর্থিক সাহায্য।

নিজস্ব তহবিলের বাইরেও আর্ত মানবতার সেবায় এগিয়ে আসতে টাইগারদের সদ্য সাবেক বনে যাওয়া এই অধিনায়ক নিলামে তোলেন তার দীর্ঘদিনের সঙ্গী হাতের ব্রেসলেটটি। যেটি বিক্রি হয় ৪২ লাখ টাকায়, পুরো অর্থই পায় নড়াইলে তার প্রতিষ্ঠিত ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’।

পুরো অর্থ ফাউন্ডেশন পেলেও সেখান থেকে ২৫ লাখ টাকা নড়াইলে ব্যয় করে বাকি অংশ দেশের বিভিন্ন জায়গায় ভাগ করে দেওয়ার পরিকল্পনা আগেই করেছেন মাশরাফি । যার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থী, ঢাকা মেট্রোর অধীনে বিভিন্ন একাডেমির কোচরা পেয়েছেন অগ্রাধিকার। মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্য করতে বড় একটা অংশ পাবে মুক্তিযোদ্ধা সংসদ।

গতকাল (২ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) মাধ্যমে অস্বচ্ছল শিক্ষার্থীদের জন্য ১ লাখ টাকা দেওয়া হয় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন থেকে। ধানমন্ডি আবাহনী মাঠে ৮২ জন কোচের হাতে তুলে দেওয়া হয় তিন হাজার টাকা করে আর্থিক অনুদান।

কোচদের হাতে অর্থ তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ড. কেএম সালাউদ্দিন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সদস্য আমিরুল ইসলাম ইকবাল, সৈয়দ সুলতান আবেদিন ও আব্দুল্লাহ আল জাবের।

ড. কেএম সালাউদ্দিন বলেন, ‘আমরা ক্লাসে ছাত্রদের পড়াই আর মাঠে ক্রিকেটারদের প্রশিক্ষণ দেন এই কোচেরা। ক্রিকেট মাঠের শিক্ষক হলেন এই কোচরা। তাদের দুর্দিনে পাশে দাঁড়িয়ে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ক্রিকেটার মাশরাফি। তিনি প্রমাণ করলেন তিনি ক্রিকেট মাঠকে কতটা ধারণ করেন।’

৯৭ প্রতিবেদক

Read Previous

গণমাধ্যমের খবরে অসহায় বোধ করেছিলেন সাইফউদ্দিন

Read Next

আকাশ চোপড়ার সেরা ওয়ানডে একাদশের অধিনায়ক মরগান

Total
9
Share