ভারতের বিরুদ্ধে রাজ্জাকের ভয়াবহ অভিযোগ

আব্দুল রাজ্জাক
Vinkmag ad

পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক ভারতের বিপক্ষে ভয়াবহ অভিযোগ করেছেন। তার মতে ২০১৯ বিশ্বকাপে ভারত ইংল্যান্ডের বিপক্ষে ইচ্ছে করে হেরেছিল। আর সেটা পাকিস্তানকে সেমি ফাইনালে না উঠতে দিতেই।

ভারত ও ইংল্যান্ডের গ্রুপ পর্যায়ের ম্যাচ নিয়ে আলোচনার শুরু হয় ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের ‘অন ফায়ার’ বইটি প্রকাশিত হবার পর থেকেই। যেখানে তিনি প্রশ্ন তোলেন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ভারতীয় দলের ট্যাকটিকস নিয়ে।

স্টোকসের মতে ওপেনার রোহিত শর্মা ও অধিনায়ক ভিরাট কোহলি যেভাবে ব্যাটিং করেছেন তা তাকে হতবুদ্ধি করে দেয়। এমনকি উইকেটরক্ষক মাহেন্দ্র সিং ধোনির মধ্যে জেতার মানসিকতা দেখতে পাননি বলেন তিনি।

যদিও স্টোকস বলেছেন তিনি কোনভাবেই লেখেননি যে ভারত ইচ্ছে করে হেরেছে। তবে তা থামাতে পারেনি আব্দুল রাজ্জাককে। ঐ ম্যাচে ভারত জিতলে পাকিস্তানের সেমিতে যাবার সম্ভাবনা বাড়তো। তাই রাজ্জাকের মনে হয়েছে ভারত ইচ্ছে করে হেরেছে সেই ম্যাচ।

রাজ্জাক বলেন, ‘এখানে কোনই সন্দেহ নেই। আমি সেসময়েও এটা বলেছিলাম। এমনকি সবাইই একই রকম মতামত দিয়েছে। যে ব্যক্তি ইচ্ছে হলেই চার-ছয় মারতে পারে সে সবকিছুতেই ব্লকিং করছিল।’

এজবাস্টনে ৩৩৮ রানের লক্ষ্যে খেলতে নামা ভারত ম্যাচ হারে ৩১ রানে। রোহিত শর্মা সে ম্যাচে খেলেন ১০২ রানের ইনিংস। ৩৬ ওভারে ২ উইকেটে ১৯৮ রান তুলে ফেলা ভারত শেষ ১০ ওভারে খেই হারিয়ে ফেলেছিল।

৯৭ ডেস্ক

Read Previous

ফোর্বসের সর্বোচ্চ উপার্জনকারী অ্যাথলেটদের তালিকায় কোহলি

Read Next

করোনাকালে ভেট্টোরির প্রশংসনীয় উদ্যোগ

Total
3
Share