ফোর্বসের সর্বোচ্চ উপার্জনকারী অ্যাথলেটদের তালিকায় কোহলি

featured photo1 7
Vinkmag ad

করোনা ভাইরাসের প্রভাব পড়েছে অর্থনীতিতে, খেলোয়াড়দের উপার্জনেও। ফোর্বস প্রকাশ করেছে ২০২০ সালের সর্বোচ্চ উপার্জনকারী ১০০ অ্যাথলেটের তালিকা। ১০০ জন মিলে ৩.৬ বিলিয়ন মার্কিন ডলার উপার্জন করেছে যা ২০১৯ সালের চেয়ে ৯ শতাংশ কম।

প্রথমবারের মতো সর্বোচ্চ উপার্জনকারী অ্যাথলেট হয়েছেন সুইজারল্যান্ডের টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। গত ১২ মাসে আনুমানিক ১০৬ মিলিয়ন মার্কিন ডলার উপার্জন করেছেন ফেদেরার। ১০৫ মিলিয়ন ডলার নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন পর্তুগাল ও জুভেন্টাসের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। তৃতীয় অবস্থানে থাকা লিওনেল মেসির উপার্জন ১০৪ মিলিয়ন।

রোনালদো ও মেসি মিলে গত ১২ মাসে ২০৯ মিলিয়ন ডলার উপার্জন করেছেন, যা ২০১৯ সালে তাদের মিলিত উপার্জনের চেয়ে ২৮ মিলিয়ন কম!

২১ দেশ ও ১০ টি ভিন্ন খেলার অ্যাথলেটরা জায়গা করে নিয়েছেন সেরা ১০০ তে। যেখানে একমাত্র ক্রিকেটার হিসাবে আছেন ভিরাট কোহলি। গত ১২ মাসে কোহলি উপার্জন করেছেন ২৬ মিলিয়ন ডলার। বেতন ও বোনাস মিলে পেয়েছেন ২ মিলিয়ন, বাকি ২৪ মিলিয়ন এসেছে এন্ডোর্সমেন্ট থেকে।

অডি, কোলগেট-পামোলিভ, ফ্লিপকার্ট, গুগল, হিরো মোটোকর্প, পিউমা, উবার, ভালভোলিন- এসব ব্র্যান্ড স্পন্সর করে থাকে কোহলিকে। ক্রিকেটের এই মেগাস্টারের সামাজিক যোগাযোগ মাধ্যমে ১৩৪ মিলিয়ন ফলোয়ার আছে।

এনবিএ খেলোয়াড়রা সবচেয়ে বেশি পরিমাণে আছেন তালিকায়। ১০০ জনের তালিকায় ৩১ জন আছেন ফুটবলার। দুজন মাত্র নারী অ্যাথলেট আছেন তালিকায়- নাওমি ওসাকা (২৯) ও সেরেনা উইলিয়ামস (৩৩)।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবের চোখে জীবনের সবচেয়ে বড় ভুল যেটি

Read Next

ভারতের বিরুদ্ধে রাজ্জাকের ভয়াবহ অভিযোগ

Total
35
Share