ইংল্যান্ডে আরো এক দফা স্থগিত ঘরোয়া ক্রিকেট

ইসিবি

করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে তৃতীয় দফায় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) নিজেদের ঘরোয়া মৌসুমের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। বর্ধিত মেয়াদে ১ আগস্ট পর্যন্ত ঘরোয়া ক্রিকেট স্থগিত করলো ইসিবি। এর আগে প্রথম দফায় ২৮ মে ও দ্বিতীয় দফায় ১ জুলাই পর্যন্ত স্থগিতাদেশ দেওয়া হয়েছিল।

নতুন স্থগিতাদেশে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ১০ টি রাউন্ড ও টি-টোয়েন্টি ব্লাস্টের গ্রুপ পর্ব ও ওয়ানডে কাপের শুরু ক্ষতিগ্রস্থ হবে। জুলায়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ‘দ্য হান্ড্রেডের’ প্রথম আসর। ইতোমধ্যে টুর্নামেন্টি পিছিয়ে ২০২১ সালে নেওয়া হয়েছে।

তবে খেলা মাঠে ফেরানোর সর্বোত্তম বিকল্প বের করতে কাজ করছে ইসিবি। অঞ্চলগুলোকে বিভিন্ন ভাগে বিভক্ত করার পাশাপাশি ‘ক্লোজ ডোর’ ম্যাচ আয়োজন ও সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা করা সহ নানা পরিকল্পনাও সাজাচ্ছে। টেলিভিশন সম্প্রচার হবেনা এমন ম্যাচগুলো অনলাইনে লাইভ স্ট্রিমিং এর কথাও ভাবছে ইংলিশ বোর্ড।

ইসিবি প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, ‘স্বাভাবিকভাবেই আমরা সব ধরণের ক্রিকেট দেখতে চাই। আমরা এই মৌসুমে ঘরোয়া ও বিনোদনমূলক উভয় ক্রিকেটই দেখতে পাবো আশা করি। আর সেভাবেই পিজিজি (প্রফেশনাল গেম গ্রুপ) এর সাথে আলাপের মাধ্যমে একটা রূপ রেখা তৈরি করতে যাচ্ছি।’

অপেশাদার ক্রিকেট অবশ্য স্থগিত আছে অনির্দিষ্টকালের জন্য। যদিও নেট সেশন করার অনুমতি আছে সেক্ষত্রে মানতে হবে কড়া বিধিনিষেধ। ইসিবি বলছে বিনোদনমূলক ক্রিকেটের যেকোন হালনাগাদ তথ্য জিনিয়র ক্রিকেট ফেরার আভাস হিসেবেও অন্তর্ভূক্ত হবে।

হ্যারিসন বলেন, ‘শিশুরা যেহেতু আগামী কয়েক সপ্তাহের মধ্যে স্কুলে ফিরতে শুরু করবে , তারা কীভাবে নির্দেশিকা মানছে তা থেকে আমরা শিখতে পারবো ক্রিকেটে প্রয়োগের ব্যাপারে। তখন বিনোদনমূলক ক্রিকেট দেখার ক্ষেত্রে সরকারের অনুমোদনের আবেদন করাও যেতে পারে।’

৯৭ ডেস্ক

Read Previous

‘বিশ্বকাপের শেষ ম্যাচে অবসর নিতে চেয়েছিলাম’

Read Next

সাকিবের প্রশ্নে মাহমুদউল্লাহর কণ্ঠে মুমিনুলের সুর

Total
6
Share