না ফেরার দেশে ক্রিকেটার কাজল

কাজী রিয়াজুল ইসলাম কাজল
Vinkmag ad

খুলনা জেলা ক্রিকেটের সাবেক অধিনায়ক কাজী রিয়াজুল ইসলাম কাজল গতকাল (২৭ মে) রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে কাজলের বয়স হয়েছিল মাত্র ৩৪ বছর। অকালে পৃথিবী ছেড়ে যাওয়া এই ক্রিকেটার খেলেছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে লিজেন্ড অব রূপগঞ্জ ও ভিক্টোরিয়া টিমের হয়ে। দীর্ঘদিন ধরেই কাজল অবশ্য ভুগছিলে শ্বাসকষ্ট জনিত রোগে।

ঈদের ছুটিতে শশুরবাড়ি যশোরের মনিহারে বেড়াতে গিয়েছিলেন কাজল। সেখানেই গতকাল (২৭ মে) শ্বাসকষ্টে ভুগতে শুরু করেন। অবস্থা অবনতির দিকে গেলে নিয়ে যাওয়া হয় যশোর সদর হাসপাতালে নেওয়া হলে রাত তিনটায় ইন্তেকাল করেন।

প্রথম বিভাগ ক্রিকেটেও নিয়মিত মুখ ছিলেন এই ব্যাটসম্যান। খেলেছেন খেলাঘর সমাজ কল্যাণ সমিতির হয়ে। উদায়চল ক্রিকেট ক্লাবের হয়েও খেলতেন অকালে চলে যাওয়া এই ক্রিকেটার।

সর্বশেষ গঠিত খুলনা জেলা দলেরও অধিনায়ক ছিলেন কাজি রিয়াজুল ইসলাম কাজল। কোচ হিসেবে কাজ করতেন বয়রা তরুণ সংঘ নামের একটি ক্রিকেট একাডেমিতে। কোচ হিসেবে অনূর্ধ্ব-১৪ খুলনা দলকে গত মৌসুমে শিরোপাও এনে দিয়েছেন কাজল।

আজ (২৮ মে) সকাল ৯ টায় খুলনার খালিশপুরের চরের হাট মসজিদে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। কাজলের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে খুলনার ক্রীড়াঙ্গনে। জানাজায় অংশ নেন জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা ও স্থানীয় ক্রিকেটাররা।

কাজলের মৃত্যুতে শোক প্রকাশ করেছে কোয়াব (ক্রিকেটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ)।

৯৭ প্রতিবেদক

Read Previous

আফগানিস্তান ও ভারতের বিপক্ষে অজিদের টেস্ট সূচি চূড়ান্ত

Read Next

গ্রীষ্ম মৌসুমের পূর্নাঙ্গ সূচি প্রকাশ করল ক্রিকেট অস্ট্রেলিয়া

Total
18
Share