বিশপের চোখে দশক সেরা ওয়ানডে দল

ইয়ান বিশপ সাকিব আল হাসান
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৪৩ টেস্ট ও ৮৪ টি ওয়ানডে খেলেছেন ইয়ান বিশপ। ডানহাতি এই ফাস্ট বোলারের নামের পাশে আছে ২৭৯ আন্তর্জাতিক উইকেট। তবে ইয়ান বিশপ বেশি জনপ্রিয় হয়েছেন ধারাভাষ্যকার হিসাবে। ৫২ বছর বয়সী বিশপ বেঁছে নিয়েছেন নিজের পছন্দের দশক সেরা ওয়ানডে দল।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজে ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্শা ভোগলের সঙ্গে আলাপকালে ইয়ান বিশপ বেঁছে নেন দশক সেরা ওয়ানডে দল।

একাদশে নিজের দলের কাউকে রাখেননি বিশপ, নেই পাকিস্তান, ইংল্যান্ড, জিম্বাবুয়ের কোন ক্রিকেটারও। বাংলাদেশ থেকে আছেন কেবল সাকিব আল হাসান।

ইয়ান বিশপ দলে ওপেনার হিসাবে রেখেছেন ভারতের রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে। তিন নম্বরের জন্য বিশ্বপের পছন্দ ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি।

আক্রমণাত্মক ব্যাটিং করা এবি ডি ভিলিয়ার্সকে বিশপের পছন্দ চার নম্বরের জন্য, বিশপের দশক সেরা ওয়ানডে দলে পাঁচ নম্বর পজিশনের জন্য বিবেচিত হয়েছেন নিউজিল্যান্ডের রস টেইলর।

একাদশে একমাত্র অলরাউন্ডার হিসাবে আছেন সাকিব আল হাসান, নামবেন ছয় নম্বরে। উইকেটরক্ষকের ভূমিকায় থাকবেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি, নামবেন ৭ নম্বরে।

দলে পেসার হিসাবে আছেন মিচেল স্টার্ক, ডেল স্টেইন ও লাসিথ মালিঙ্গা। বিশেষজ্ঞ স্পিনার হিসাবে দলে আছেন আফগানিস্তানের রাশিদ খান।

বিশপের চোখে দশক সেরা ওয়ানডে দলঃ

রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), ভিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), রস টেইলর (নিউজিল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), মাহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক, ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রীলিয়া), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা) ও রাশিদ খান (আফগানিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

লারার ছোট্ট ছেলের সঙ্গে নিজের মিল খুঁজে পেলেন শচীন

Read Next

আফগানিস্তান ও ভারতের বিপক্ষে অজিদের টেস্ট সূচি চূড়ান্ত

Total
54
Share