চেয়ারম্যান নির্বাচন ও টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতকরণ, যা বলছে আইসিসি

আইসিসি
Vinkmag ad

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মনোনয়ন কমিটি চেয়ারম্যান পদে নির্বাচন পদ্ধতি আনুষ্ঠানিক করার জন্য টেলিকনফারেন্সের মাধ্যমে গতকাল (২৬ মে) বৈঠক করেছে। নির্বাচন প্রক্রিয়া সম্পর্কিত কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। আইসিসির পরবর্তী বোর্ড সভায় বিষয়টি নিয়ে আরও আলোচনা হবে। আইসিসির তরফ থেকে উড়িয়ে দেওয়া হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের গুঞ্জন।

আইসিসির দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে অনুসারে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের বিষয়টি এখনো পর্যন্ত উড়ো খবরই বলা চলে। মনোনয়ন কমিটির বৈঠকে অংশ নেয় সবকটি টেস্ট খেলুড়ে দেশের প্রতিনিধিরা। ভারতীয় বোর্ডের পক্ষ থেকে কমিটির পরবর্তী কয়েকটি বৈঠকে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির অংশ নেওয়ার কথা রয়েছে।

বর্তমান চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের মেয়াদ আগামী জুলাই মাসে শেষ হচ্ছে বলেই নির্বাচক প্রক্রিয়া নিয়ে ভাবতে হচ্ছে আইসিসিকে। নিয়মানুসারে নির্বাচনের আগেই পুরো প্রক্রিয়া বিশ্বব্যাপী তুলে ধরতে হয় এবং কীভাবে পরিচালিত হবে সেটির ঘোষণাও দিতে হয়।

পুরো প্রক্রিয়া, সম্ভাব্য প্রার্থী নির্বাচন ও নির্বাচনের সময়সীমা নিয়ে বোর্ড সভায় আলোচনা হবে। এদিকে বর্তমান চেয়ারম্যান শশাঙ্ক মনোহর পুনরায় নির্বাচন করবেন না বলেও জানিয়েছেন তবে মসৃণ একটি প্রক্রিয়া সম্পন্নে বোর্ডকে সাহায্য করবেন।

এদিকে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের খবরগুলো সঠিক নয় বলেও উল্লেখ করা হয় ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থার দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে। বরং বিশ্বকাপ আয়োজন নিয়ে ইতিবাচক পরিকল্পনা অব্যহত আছে বলে জানানো হয়।

৯৭ ডেস্ক

Read Previous

‘সাকিব ভাইয়ের বিকল্প বিশ্বেও নেই’

Read Next

অগ্রজদের যেসব গুণ নিতে চাইবেন টেস্ট অধিনায়ক মুমিনুল

Total
8
Share