স্থগিত হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, অক্টোবরে আইপিএলের উইন্ডো

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ আইপিএল
Vinkmag ad

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে পূর্বনির্ধারিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০, ২০২২ সাল পর্যন্ত স্থগিত হতে পারে। তেমনটা হলে অক্টোবরে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) আয়োজনের জন্য একটি উইন্ডো পাবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। বৃহস্পতিবার আইসিসির বোর্ড সভা অনুষ্ঠিত হবে টেলি কনফারেন্সের মাধ্যমে।

ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে আইসিসির এক বোর্ড কর্তা বলেন, ‘আইসিসির বৃহস্পতিবারের বোর্ড সভায় টি-টোয়েন্টি বিশ্বকাপের স্থগিতকরণের সিদ্ধান্ত আসতে পারে। সেটা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে কিনা সেটা অবশ্য নিশ্চিত নয়।’

তিনি আরো যোগ করেন, ‘এই পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সুযোগ খুবই কম। আমি মনে করি অস্ট্রেলিয়া সহ অন্যান্য প্রভাবশালী ক্রিকেট বোর্ড এমন সিদ্ধান্তে কিছু মনে করবে না।’

গত ১৫ মে পিটিআই এক প্রতিবেদনে জানিয়েছিল ক্রিস টেটলির নেতৃত্বে আইসিসির ইভেন্ট কমিটি বেশ কয়েকটি বিকল্প দেখাবে, যেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে সরিয়ে নেওয়ার প্রস্তাবই মেনে নিবে বোর্ডগুলো।

করোনাকালে ক্ষতির সম্মুখিন হয়েছে সকল ক্রিকেট খেলুড়ে দেশের ক্রিকেট বোর্ডই। এই ক্ষতি পুষিয়ে নিতে সকল বোর্ডই চাইবে আগামী কয়েক মাসে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন না হলেও বছরের শেষ ভাগে ভারত অস্ট্রেলিয়া সফর করবে এটা অনেকটা নিশ্চিত।

যদিও ইভেন্ট আয়োজন হওয়া না হওয়া কেবলই বোর্ডগুলোর ওপর নির্ভর করছে না। এখানে ব্রডকাস্টার স্টার স্পোর্টসও একটি বড় স্টেকহোল্ডার। আইসিসির ইভেন্ট, ভারতীয় দলের ইভেন্ট ও আইপিএল সম্প্রচারের স্বত্ব তাদের।

ব্রডকাস্টারের সাথে সম্পর্কিত বিসিসিআইয়ের ভেতরের খবর জানা একজন বলেন আগামী ছয় মাসে তিনটি বড় টুর্নামেন্ট হতে পারে। ২০২১ সালের ফেব্রুয়ারি-মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২০ সালের অক্টোবর-নভেম্বরে আইপিএলের একাদশ আসর, ২০২১ সালের মার্চ-মে উইন্ডোতে আইপিএলের স্বাদশ আসর।

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসির হুমকি, বিপাকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড

Read Next

সুযোগ আসলে যেকোন মূল্যে কোহলিকে দলে নিবেন নাফিসা কামাল

Total
8
Share