নিষিদ্ধ হলেন লঙ্কান পেসার

শিহান মাদুশাঙ্কা
Vinkmag ad

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) শিহান মাদুশাঙ্কাকে সবধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে। নিজের সঙ্গে নিষিদ্ধ মাদক দ্রব্য বহন করার জন্য পুলিশ কর্তৃক আটক হয়েছিলেন তিনি। তাকে উচ্চ আদালতে প্রেরণের আগে দুই সপ্তাহের রিমান্ড মঞ্জুর করেছিল ম্যাজিস্ট্রেট।

এসএলসির সেক্রেটারি মোহন ডি সিলভা বলেন, ‘আমরা তাকে (শিহান মাদুশাঙ্কা) এই মুহূর্ত থেকে নিষিদ্ধ করছি। সে কোন ধরণের ক্রিকেট খেলাতেই অংশ নিতে পারবে না।’

যে ঘটনায় মাদুশাঙ্কা আটক হয়েছেন সেটা নিয়ে পূর্ণ তদন্ত শেষ না হওয়া অব্দি নিষিদ্ধই থাকবেন তিনি।

শ্রীলঙ্কার পানালা শহরে দুই গ্রামের একটু বেশি নিষিদ্ধ মাদক দ্রব্য বহন করছিলেন তিনি। এক দায়িত্বরত পুলিশ কর্মকর্তা জানান নিষিদ্ধ মাদক দ্রব্য সহই তাকে আটক করা হয়।

অন্য এক সঙ্গীর সঙ্গে একই গাড়িতে ছিলেন মাদুশাঙ্কা। যদিও শ্রীলঙ্কাজুড়ে করোনা ভাইরাসের কারণে কার্ফু চলছে।

শ্রীলঙ্কান সরকার মঙ্গলবার থেকে কার্ফু শিথিল করবে, তবে ২০ মার্চ থেকে এটি কার্যকর হবার পর থেকে লঙ্কান পুলিশ ৬৫ হাজারের মতো মানুষকে নিয়মভঙ্গের জন্য আটক করেছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৭ জানুয়ারি বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় শিহান মাদুশাঙ্কার। ৭৯ রানে জেতা ম্যাচে (ত্রিদেশীয় সিরিজের ফাইনাল) শ্রীলঙ্কার পক্ষে হ্যাটট্রিক করেছিলেন তিনি। ৪০ তম ওভারের শেষ দুই বলে ফিরিয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা ও রুবেল হোসেনকে। ৪২ তম ওভারের ১ম বলেই মাহমুদউল্লাহকে সাজঘরে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেছিলেন তিনি।

এরপর অবশ্য আর ওয়ানডে খেলার সুযোগ হয়নি তার। সেই সফরেই বাংলাদেশের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

করোনায় থমকে গেছে আকবরদের নিয়ে কোটি টাকার প্রকল্প

Read Next

আসছে মুশফিকের ফাউন্ডেশন, লোগো তৈরির ভার দিলেন সমর্থকদের

Total
2
Share