অনেক প্রশ্নের উত্তর নেই সাকিবের কাছে

সাকিব আল হাসান
Vinkmag ad

করোনা পরবর্তী সময়ে ক্রিকেট মাঠে কীভাবে ফিরবে তা নিয়ে বোর্ডগুলোকে নির্দেশিকা দিয়েছে আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)। তবে এই মুহূর্তে আইসিসির নিষেধাজ্ঞায় এমনিতেই মাঠের বাইরে থাকা সাকিব আল হাসান মনে করেন মাঠে ক্রিকেট ফেরানোর আগে আইসিসির অনেক প্রশ্নের উত্তর খুঁজে বের করতে হবে।

গত শুক্রবার আইসিসি এক ‘ব্যাক টু ক্রিকেট’ নামে বিস্তৃত এক গাইডলাইন দিয়েছে। মেডিক্যাল অফিসার নিয়োগ, ম্যাচের ১৪ দিন আগে থেকে আইসোলেশন ট্রেনিং ক্যাম্প, আম্পায়ারদের গ্লাভস ব্যবহার সহ নানা নির্দেশিকা ছিল সেখানে।

তবুও সাকিব আল হাসান মনে করছেন সব প্রশ্নের উত্তর পাওয়া যায়নি। এখনো অনেক কিছু নিয়ে ভাবার দরকার আছে বলে মনে করেন তিনি।

দৈনিক প্রথম আলোর সঙ্গে আলাপে সাকিব বলেন, ‘এখন তো শুনছি তিন ফুট বা ছয় ফুটও নয়, ১২ ফুট পর্যন্ত নাকি করোনা ছড়াতে পারে! তার মানে পিচের এই পাশ থেকে ঐ পাশের কাছাকাছি। তাহলে কি ওভার শেষে দুই ব্যাটসম্যান এক জায়গায় এসে দাঁড়াবে না, পরামর্শ করতে যাবে না? দুই পাশেই থেকে যাবে? মাঠে দর্শক থাকবে না! উইকেটরক্ষক দূরে গিয়ে দাঁড়াবে! ক্লোজ ফিল্ডিংয়ের কি হবে? এসব নিয়ে ভাবার দরকার আছে।’

তবে সাকিবের ধারণা পুরোপুরি নিশ্চিত না হয়ে আইসিসি কোন সুযোগ নেবে না।

‘আমার ধারণা পুরোপুরি নিশ্চিত না হয়ে আইসিসিও কোন সুযোগ নেবে না। যত যা ই হোক জীবনটা তো আগে, তারপর খেলা। নিরাপত্তার কথা আইসিসিও আগে ভাববে।’

প্রতিবেদন লেখার সময় পর্যন্ত গোটা বিশ্বে (১৮৮ দেশে) ৫৩,০৯৬৯৮ জন করোনা টেস্টে পজিটিভ হয়েছেন, করোনায় মৃত্যুবরণ করেছেন ৩৪২০৭৮ জন। বাংলাদেশে যে সংখ্যা যথাক্রমে ৩২০৭৮ ও ৪৫২।

৯৭ ডেস্ক

Read Previous

প্রতি ঘন্টায় ১৪৮ কিলোমিটার গতিতে বল করেছিলেন মাশরাফি

Read Next

একের চোখে অন্যের সেরা ইনিংস/স্পেল

Total
62
Share