দানের ক্ষেত্রেও মাহমুদউল্লাহ ‘সাইলেন্ট’

মাহমুদউল্লাহ রিয়াদ হাসি
Vinkmag ad

বাংলাদেশ ক্রিকেট দলে মাহমুদউল্লাহ রিয়াদের অবদান অনেকটা অপ্রকাশিতই থেকে যায়। অনেকেই মাহমুদউল্লাহকে বাংলাদেশ দলের সাইলেন্ট কিলার বলে থাকেন, যিনি নীরবে দলের হয়ে অবদান রেখে যান। বাংলাদেশের অনেক জয়ে শেষ অব্দি উইকেটে থাকা রিয়াদকে দ্য ফিনিশার নামেও ডাকা হয়। বাংলাদেশ দলের হয়ে নিজের কাজটা দিনের পর দিন নীরবে করে যাওয়া রিয়াদ দানের ক্ষেত্রেও তেমন।

করোনা যখন মহামারি আকার ধারণ করেছে তখন বিভিন্ন মহলের স্বচ্ছল মানুষেরা এগিয়ে এসেছেন, ক্রিকেটাররাও তার ব্যতিক্রম নন। অসহায়, দুঃস্থদের সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছেন সাকিব-তামিম-মুশফিক-মাশরাফিরা।

নিজেদের বেতনের অর্ধেক দান করেছেন বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটাররা। সেখানে মাহমুদউল্লাহ রিয়াদ আছেন, মাসাজম্যানদের জন্য পঞ্চপান্ডবের সম্মিলিত অনুদানেও অংশ নিয়েছেন তিনি। তবে এসবের বাইরে নিজ থেকে যেসব অনুদান দিয়েছেন তা সামনে আসেনি।

ফেসবুক লাইভে তামিম ইকবাল মাহমুদউল্লাহ রিয়াদকে উদ্দেশ্য করে বলেন, ‘রিয়াদ ভাই আপনাকে বলা হয়ে থাকে বাংলাদেশ দলের সাইলেন্ট কিলার। আপনি এখন নীরবে একটা কাজ করছেন, অনেককেই দান করে যাচ্ছেন, কিন্তু প্রকাশ করছেন না। আপনি আসলে কী করছেন, কাদের সাহায্য করেছেন; এই বিষয়ে কি একটু বলবেন?’

সবার দানের প্রশংসা করে মাহমুদউল্লাহ জানাতে চাননি নিজের করা দান সম্পর্কে। তিনি বলেন, ‘আমি আমার সাধ্যমত কিছু না কিছু করছি। তবে এগুলো সামনে আসুক তা চাইনা, গোপনই রাখতে চাই।’

৯৭ প্রতিবেদক

Read Previous

কোভিড-১৯ টেস্টে পজিটিভ তৌফিক ওমর

Read Next

প্রতি ঘন্টায় ১৪৮ কিলোমিটার গতিতে বল করেছিলেন মাশরাফি

Total
114
Share