হগের চোখে সেরা টেস্ট একাদশে নেই কোহলি, আছেন বাবর

ভিরাট কোহলি বাবর আজম
Vinkmag ad

অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার ব্র্যাড হগ নিজের পছন্দের সেরা টেস্ট দলে রাখেননি ভিরাট কোহলিকে। বর্তমান ফর্ম বিবেচনায় বানানো একাদশে আছেন পাকিস্তানের সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক বাবর আজম।

৪৯ বছর বয়সী ব্র্যাড হগ বাবর আজমকে একাদশে রেখেছেন ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সেঞ্চুরির কারণে।

হগ বলেন, ‘আমি যেকারণে একাদশে বাবর আজমকে রেখেছি তা হল ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে সে টেস্ট সেঞ্চুরি করেছিল, গেলবছর পাকিস্তান যখন অস্ট্রেলিয়া সফর করেছিল। ওভারসীজ ক্রিকেটারদের জন্য ব্রিসবেনের মতো উইকেটে পারফর্ম করা বেশ কষ্টসাধ্য, কিন্তু বাবর দেখিয়েছে যে সে পারফর্ম করতে পারে। যেকারণে বর্তমান সময়ে সে অন্যতম সেরা ক্রিকেটার।’

ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলিকে না রাখার পেছনে হগ কারণ হিসাবে দেখিয়েছেন তার ফর্মকে।

হগ বলেন, ‘সবাই জিজ্ঞাসা করবে ভিরাট কোহলি কেনো দলে নেই? কিন্তু যদি আপনি তার শেষ ১৫ টেস্ট ইনিংস দেখেন তাহলে দেখবেন মাত্র ৪ বার সে ৩১ রান পার করেছে। যেকারণে কোহলিকে আমি রাখতে পারিনি।’

কোহলি না থাকলেও ভারত থেকে আছেন ৪ জন- মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে ও মোহাম্মদ শামি। নিজের দেশ অস্ট্রেলিয়া থেকেও ৪ জনকে রেখেছেন হগ- মারনাস লাবুশেইন, স্টিভ স্মিথ, প্যাট কামিন্স ও নাথান লায়ন।

পাকিস্তান, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা থেকে আছেন ১ জন করে।

ব্র্যাড হগের চোখে বর্তমান সময়ে সেরা টেস্ট একাদশ-

মায়াঙ্ক আগারওয়াল (ভারত), রোহিত শর্মা (ভারত), মারনাস লাবুশেইন (অস্ট্রেলিয়া), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), বাবর আজম (পাকিস্তান), আজিঙ্কা রাহানে (ভারত), কুইন্টন ডি কক (অধিনায়ক ও উইকেটরক্ষক, দক্ষিণ আফ্রিকা), প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া), মোহাম্মদ শামি (ভারত), নেইল ওয়াগনার (নিউজিল্যান্ড) ও নাথান লায়ন (অস্ট্রেলিয়া)।

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএল না হলেই বেশি ক্ষতি হবে ক্রিকেটের

Read Next

বিসিএসএ’র প্রতিষ্ঠাবার্ষিকীতে বার্মি আর্মি ও ভারত আর্মির শুভেচ্ছাবার্তা

Total
48
Share