১৬০০ ক্রিকেটারকে ঈদ উপহার দিল বিসিবি

বিসিবি লোগো
Vinkmag ad

করোনা ভাইরাস প্রভাবে সৃষ্ট সংকটে শুরু থেকেই ক্ষতিগ্রস্থ ক্রিকেটারদের পাশে ছিল বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার ঈদ উপলক্ষ্যে ১৬০০ ক্রিকেটারকে আর্থিক সাহায্য প্রদান করেছে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।

বিসিবির কোন চুক্তিতে নেই তবে এবারে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নাম লিখিয়েছেন এমন ক্রিকেটার ছাড়াও প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ ও তৃতীয় বিভাগের ক্রিকেটাররা পেয়েছেন এই আর্থিক সাহায্য।

প্রিমিয়ার লিগের ক্রিকেটাররা পেয়েছেন ১০ হাজার টাকা করে ও প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের ক্রিকেটাররা পেয়েছেন ৮ হাজার টাকা করে। পুরো প্রক্রিয়াই সম্পন্ন হয়েছে বেসরকারি ব্যাংক ব্র্যাক ব্যাংকের মোবাইল ব্যাংকিং প্ল্যাটফর্ম বিকাশের মাধ্যমে।

এর আগে বিসিবির এককালীন আর্থিক সাহায্য পেয়েছেন ক্ষতিগ্রস্থ পুরুষ ও নারী ক্রিকেটাররা। প্রিমিয়ার লিগের প্রায় ১০০ পুরুষ ক্রিকেটার ও ১৫০ নারী ক্রিকেটার বিসিবির এই সাহায্য পেয়েছেন। প্রত্যেক পুরুষ ক্রিকেটার ৩০ হাজার করে ও নারী ক্রিকেটার ২০ হাজার টাকা করে প্রণোদনা পান।

ক্রিকেটারদের বাইরে সাধারণ মানুষ ও দেশজুড়ে জেলা, বিভাগীয় পর্যায়ে সাহায্য কার্যক্রম পরিচালনা, ৭৬ টি ক্লাবে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণসহ নানাভাবেই করোনা প্রভাবে সৃষ্ট সংকট মোকাবেলায় পাশে থেকেছে বিসিবি। অন্যান্য খেলাধুলা ইভেন্টের ৫০১ জন ক্রীড়াবিদের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ে বিসিবি অনুদান দিয়েছে অর্ধকোটি টাকা।

৯৭ প্রতিবেদক

Read Previous

যাত্রা শুরু মোহাম্মদ শরীফ ফাউন্ডেশনের

Read Next

ম্যাচ ফিক্সিং প্রসঙ্গে তামিমের ভাষ্য

Total
12
Share