যাত্রা শুরু মোহাম্মদ শরীফ ফাউন্ডেশনের

মোহাম্মদ শরীফ ফাউন্ডেশন
Vinkmag ad

চলতি বছরের এপ্রিলে মাঠের ক্রিকেটকে বিদায় বলেন মোহাম্মদ শরীফ। ২০ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানেন প্রথম শ্রেণির ক্রিকেটে সফলতম বাংলাদেশী এই পেসার। অসহায়, দুঃস্থ মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে নিজের নামে এবার একটি ফাউন্ডেশন গড়েছেন তিনি।

২১ মে (বৃহস্পতিবার) আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে মোহাম্মদ শরীফ ফাউন্ডেশন। এই দিন ৫০০ পরিবারকে ঈদ উপহার দেওয়া হয় মোহাম্মদ শরীফ ফাউন্ডেশনের তরফ থেকে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের বাংলোতে আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে এই ফাউন্ডেশনের।

এই ফাউন্ডেশনের চেয়ারম্যানের ভূমিকায় থাকছেন মোহাম্মদ শরীফ, উপদেষ্টা হিসাবে থাকছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক। স্থানীয় শিল্পপতি ও ব্যবসায়ীরা ফাউন্ডেশনে নানা ভূমিকায় থাকছেন।

আপাতত নিজের এলাকা নারায়ণগঞ্জে শুরু করলেও ভবিষ্যতে সাহায্যের হাত আরো দূর অব্দি বাড়াতে চান শরীফ। একসঙ্গে কাজ করতে চান দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন সহ বেশ কিছু ফাউন্ডেশনের সঙ্গে।

মোহাম্মদ শরীফ বলেন, ‘দীর্ঘদিন ক্রিকেট খেলার সুবাদে মানুষের ভালোবাসা পেয়েছি। এখন সেটা কিছুটা হলেও ফিরিয়ে দিতে চাই। করোনা ভাইরাসের এই দুর্যোগের সময় ফাউন্ডেশন শুরু করেছি, আপাতত দুঃস্থদের সহায়তা করা হবে। ভবিষ্যতে সুবিধাবঞ্চিত ও স্বল্প আয়ের মানুষদের পর্যাপ্ত শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিতে কাজ করবে এই ফাউন্ডেশন।’

‘সাকিবের সাথে আমার কথা হয়েছে। ও যখন দেশে আসবে, আশা করি আমাদের একসাথে কাজ করার ইচ্ছে বাস্তবায়িত হবে। সাকিবের ফাউন্ডেশন, মোহাম্মদ শরীফ ফাউন্ডেশন ও আরও যারা আছেন, সবাই একসঙ্গে কাজ করলে দেশের মানুষ উপকৃত হবে।’

উল্লেখ্য, ২০০১ সালে বাংলাদেশের জার্সিতে অভিষেক হওয়া মোহাম্মদ শরীফ খেলেছেন ১০ টেস্ট ও ৯ ওয়ানডে। যদিও পারফরম্যান্স খুব একটা নজর কাড়া ছিলনা, দুই ফরম্যাটে উইকেট যথাক্রমে ১৪ ও ১০ টি। তবে প্রথম শ্রেণি ও লিস্ট ‘এ’ ক্রিকেট খেলার ভালো অভিজ্ঞতা আছে ৩৪ বছর বয়সী এই পেসারের। ১৩২ প্রথম শ্রেণিতে উইকেট ৩৯৩ টি, ১১৯ লিস্ট ‘এ’ ম্যাচে ঝুলিতে আছে ১৮৫ উইকেট। ২০০৭ সালে জাতীয় দলের হয়ে সবশেষ মাঠে নামা শরীফ খেলেছেন ২২ টি স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচও।

৯৭ প্রতিবেদক

Read Previous

তামিমের মাঝে সাইদ আনোয়ারের ছায়া দেখতে পান রমিজ রাজা

Read Next

১৬০০ ক্রিকেটারকে ঈদ উপহার দিল বিসিবি

Total
8
Share