অপু-তামিমদের সঙ্গে যোগ দিলেন মুশফিক

নাজমুল ইসলাম অপু তামিম ইকবাল মুশফিকুর রহিম
Vinkmag ad

করোনা প্রভাব বিস্তারের শুরু থেকে নারায়ণগঞ্জে নিজ এলাকায় ক্রিকেটার নাজমুল ইসলাম অপুর সাহায্য কার্যক্রম নজর কেড়েছে বেশ। নিজস্ব তহবিলের পাশাপাশি জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের আর্থিক অনুদানে কয়েকশ পরিবারের মাঝে প্রতি সপ্তাহে বিতরণ করছেন নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি। ঈদ সামনে রেখে অপু-তামিমের সাথে এবার যোগ দিয়েছেন মুশফিকুর রহিমও। অসহায় পরিবারগুলোকে ঈদের আনন্দ থেকে বঞ্চিত করতে চান না তারা।

দিন কয়েক পরেই মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসবের একটি ঈদুল ফিতর। ঈদ মানেই ভালো খাওয়া দাওয়া, হৈ হুল্লোড়, আনন্দ। করোনা ভাইরাস প্রভাবে এবারের ঈদ হতে যাচ্ছে অনেকটাই মলিন। ঈদের দিন বেশিরভাগ পরিবারেরই জুটবেনা ভালো খাবার।

আর সেই ভাবনা থেকেই ঈদের দিন ভালো খাবার খাওয়ানোর উদ্যোগ নিয়েছেন অপু-তামিম-মুশফিক। কার্যক্রমের অন্যতম সমন্বয়ক নাজমুল ইসলাম অপু। আর্থিকভাবে মুশফিক, তামিমকে পাশে পেলেও পুরো আয়োজন পরিচালনা করছেন নিজে সশরীরে উপস্থিত থেকে।

নারায়ণগঞ্জে তার নিজ এলাকা ফারাজিকান্দায় ৬০০ পরিবারকে ঈদ উপলক্ষ্যে করে দিচ্ছেন ঈদ বাজার। থাকছে মুরগী, পোলাও চাল, তেল, সেমাই, দুধ, চিনি এবং ঘি থেকে শুরু করে ঈদের দিনে খাওয়ার সব উপকরণ। ঈদের দিনটা কিছুটা হলেও আনন্দঘন করতেই তাদের এই প্রচেষ্টা।

এমন একটি মহৎ উদ্যোগ প্রসঙ্গে বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু বলেন, ‘আমি ও তামিম ভাই শুরুতে চেষ্টা করেছি যে রোজার সময়ে কারও সেহরী করতে কোন ধরণের সমস্যা যেন না হয়। এজন্য ৮’শ পরিবারকে খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় কিছু পণ্য দিয়েছিলাম। একদিন ১৮’শ পরিবারকে দিয়েছি উন্নত মানের ইফতারি।’

‘এবার ভাবলাম নারায়ণগঞ্জে আমার এলাকা ফরাজিকান্দায় অনেক লোক আছেন, যারা ঈদের দিন ভালো খাবার খেতে পারবেন না পরিবার নিয়ে। সেই ভাবনা থেকেই কাজ শুরু করেছিলাম ঈদ বাজার করে দেয়ার। তামিম ভাইতো ছিলই। এখন আমাদের সঙ্গে যোগ দিয়েছেন মুশফিক ভাই। তিনি বড় অঙ্কের অর্থিক সহায়তা দিয়েছেন, যেন দরিদ্র মানুষগুলোর মুখে কিছুটা হলেও হাসি ফোটাতে পারি। তাদের দু’জনকে আমার পক্ষ থেকে ধন্যবাদ।’

উল্লেখ্য, করোনা প্রভাবে অসহায় হয়ে পড়া সাধারণ মানুষদের পাশপাশি আর্থিকভাবে দুরাবস্থায় থাকা মুক্তিযোদ্ধাদেরও সাহায্য করেছেন তামিম-অপু জুটি। অপুর নিজ এলাকা ফারাজিকান্দাতে ১৫ জন মুক্তিযোদ্ধাকে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী দেওয়ার পাশাপাশি তাদের হাতে নগদ অর্থও তুলে দেওয়া হয়।

৯৭ প্রতিবেদক

Read Previous

মাহমুদউল্লাহর নাম সুপারিশ করেছিলেন শচীন

Read Next

তামিমের মাঝে সাইদ আনোয়ারের ছায়া দেখতে পান রমিজ রাজা

Total
6
Share