সৌরভ গাঙ্গুলিকে আইসিসির চেয়ারম্যান হিসাবে দেখতে চান স্মিথ

গ্রায়েম স্মিথ সৌরভ গাঙ্গুলি
Vinkmag ad

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ডিরেক্টর অব ক্রিকেট পদে স্থায়ীভাবে ২ বছরের জন্য দায়িত্ব পেয়েছেন প্রোটিয়াদের সফলতম অধিনায়ক গ্রায়েম স্মিথ। স্মিথ মনে করেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির আইসিসির চেয়ারম্যান হওয়া উচিৎ।

এই মাসে আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের মেয়াদ শেষ হচ্ছে। স্মিথ মনে করেন এই পদে সৌরভ গাঙ্গুলির বসা উচিৎ। স্মিথের বক্তব্যকে সমর্থন করেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী জ্যাকস ফল।

করোনা ভাইরাসের কারণে বর্তমানে থেমে আছে মাঠের ক্রিকেট। একের পর এক বাতিল হয়েছে সিরিজ। এমতাবস্থায় আইসিসির চেয়ারম্যান পদে শশাঙ্ক মনোহরের মেয়াদ ২ মাস বাড়তে পারে। মনোহরের পর এই পদের অন্যতম দাবিদার ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এর সাবেক চেয়ারম্যান কলিন গ্রেভস। তবে স্মিথ তথা ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এই পদে সৌরভ গাঙ্গুলিকে দেখতে চায়।

সাংবাদিকদের সাথে আলাপে গ্রায়েম স্মিথ বলেন, ‘আমাদের পরিপ্রেক্ষিতে এটা দারুণ হবে যদি সৌরভ গাঙ্গুলির মতো মানুষকে আইসিসির শীর্ষপদে দেখতে পারি।’

‘এটা ক্রিকেট খেলাটার জন্যই ভালো হবে বলে আমি মনে করি। আধুনিক খেলার ক্ষেত্রেও এটা দারুণ হবে। সে খেলাটা বোঝে, সর্বোচ্চ পর্যায়ে সে খেলাটা খেলেছে। তাকে সবাই সম্মান করে এবং তার নেতৃত্বগুণ আমাদের সামনে এগিয়ে যেতে সাহায্য করবে।’

বিসিসিআইয়ের বর্তমান সংবিধান অনুযায়ী জুন মাসে সৌরভ গাঙ্গুলির মেয়াদ শেষ হবে (বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে)। সৌরভ গাঙ্গুলি নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা না বললেও স্মিথ মনে করেন ব্যাপারটা দারুণ হবে।

‘স্মিথ বলেন, আমি মনে করি সামনের দিনগুলোতে আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ কিছু হবে। সৌরভ দায়িত্ব নিলে সেটা দারুণ হবে।’

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী জ্যাকস ফল জানান, আইসিসির পরবর্তী চেয়ারম্যান নির্বাচনে সৌরভ গাঙ্গুলিকে সমর্থন দিতে তাদের কোন আপত্তি নেই।

৯৭ ডেস্ক

Read Previous

আগস্টে দক্ষিণ আফ্রিকা-ভারত টি-টোয়েন্টি সিরিজ

Read Next

তামিমকে ওয়াগনার: ‘আরও দুই দিন ডাক করার জন্য প্রস্তুত?’

Total
37
Share