সাকিব-তামিমের সঙ্গে লড়াইটা জমত, মনে করেন ওয়াসিম আকরাম

তামিম ইকবাল ওয়াসিম আকরাম সাকিব আল হাসান
Vinkmag ad

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা বোলার মানা হয় পাকিস্তানের ওয়াসিম আকরামকে। বাঁহাতি এই পেসার ওয়ানডে ফরম্যাটে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক (৫০২), ৪১৪ টেস্ট উইকেটের মালিক পাকিস্তানের হয়ে জিতেছেন বিশ্বকাপের শিরোপা (১৯৯২)। ওয়াসিম আকরামকে মোকাবেলা করতে অনেক বাঘা বাঘা ব্যাটসম্যানরাই পছন্দ করতেন না।

বাংলাদেশের নব নিযুক্ত ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও সেই দলে। ৪৪০৫ টেস্ট রান, ৭২০২ ওয়ানডে রান ও ১৭৫৮ টি-টোয়েন্টি রানের মালিক তামিম ইকবাল নিজেকে ভাগ্যবান মনে করেন ওয়াসিম আকরামকে মোকাবেলা করতে হয়নি বলে। ওয়াসিম আকরাম অবশ্য মনে করেন সাকিব আল হাসান ও তামিমের সঙ্গে তার লড়াইটা জমত।

১৯ মে তামিম ইকবালের ডাকে সাড়া দিয়ে তার ফেসবুক লাইভে আড্ডা দেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। যেখানে তামিম ও ওয়াসিম ছাড়াও ছিলেন মিনহাজুল আবেদিন নান্নু, খালেদ মাসুদ পাইলট ও আকরাম খান।

৫৩ বছর বয়সী ওয়াসিম আকরাম পাকিস্তানের হয়ে শেষবার বল হাতে নিয়ে মাঠে নেমেছেন ২০০৩ সালের ৪ মার্চ। বর্তমান প্রজন্মের অনেকেই ওয়াসিম আকরামের খেলা সরাসরি দেখতে পারেনি। ইউটিউবের কল্যাণে অবশ্য সবাই তার বোলিং দেখতে পারে, এজন্য ইউটিউবকে ধন্যবাদ দেন তিনি।

ওয়াসিম বলেন, ‘বাংলাদেশ সবসময় আমার হৃদয়ের খুব কাছে অবস্থান করে। এখনকার প্রজন্ম হয়তো আমাকে খেলতে দেখেনি। কিন্তু ইউটিউবকে ধন্যবাদ, সেখানে তারা আমাকে দেখতে পারে।’

তখন তামিম বলেন, ‘আমরা খুবই ভাগ্যবান, আমি আপনাকে ফেস করতে চাইতাম না। আমরা খুবই ভাগ্যবান যে আমরা এক সময়ে খেলিনি।’

ওয়াসিম অবশ্য মনে করেন নিজে বাঁহাতি হওয়ার কারণে সাকিব ও তামিমের সঙ্গে তার লড়াইটা দারুণ হত।

‘আমাদের দারুণ একটা লড়াই হতে পারতো। বিশেষ করে তুমি ও সাকিব। দুজনই বাঁহাতি, আমিও বাঁহাতি। আমাদের দারুণ এক লড়াই হতে পারতো।’

একই সময়ে খেললে লড়াইটা জমত, নাকি জমত না- সেই বিতর্কেই যেতে চাননি তামিম ইকবাল। ওয়াসিম আকরামকে মোকাবেলা করার চাইতে বাড়িতে বসে থাকাটাই শ্রেয় বলে মনে করেন তামিম।

তামিম বলেন, ‘ওয়াসিম ভাই, আমি বাড়িতে বসেই খুশি। যা কিছু হয়ে যাক না কেনো, আমি আপনাকে মোকাবেলা করতে চাই না।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আকরাম খানকে ড্রেসিংরুমে যেয়ে ধমকেছিলেন ওয়াসিম আকরাম!

Read Next

টিকটকে নেচে জুনিয়র এনটিআরকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন ওয়ার্নার

Total
47
Share