আপীল করেছেন উমর আকমল

উমর আকমল

আনুষ্ঠানিকভাবে নিজের ৩ বছর নিষেধাজ্ঞার সিদ্ধান্তের বিরুদ্ধে আপীল করেছেন উমর আকমল। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এর ডিসিপ্লিনারি প্যানেলের রায়ে ৩ বছরের জন্য সবধরণের ক্রিকেটে নিষিদ্ধ হয়েছেন উমর।

পাকিস্তানের এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে পিসিবির অ্যান্টি করাপশন কোডের অনুচ্ছেদ নম্বর ২.৪.৪ ভঙ্গের অভিযোগে শাস্তি দেওয়া হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর আগে সাসপেন্ড করা হয় উমর আকমলকে। টুর্নামেন্টে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলার কথা ছিল তার।

পরে দুর্নীতি দমন আইনের দুটি অভিযোগে উমর আকমলকে সাজা দেওয়া হয়, যার প্রত্যেকটির জন্যই তিনবছর করে নিষেধাজ্ঞা আরোপিত হয় তার উপর। গত ২০ ফেব্রুয়ারি থেকে এই নিষেধাজ্ঞা শুরু হয়েছে, দুটি সাজাই এক সময়ে শুরু হওয়ায় ২০২৩ সালের ১৯ ফেব্রুয়ারির আগে কোন ধরণের ক্রিকেটীয় কার্যক্রমে যুক্ত হতে পারবেন না আকমল।

গত ১৭ মার্চ পিসিবির দুর্নীতি দমন আইনের দুটি অনুচ্ছেদ (২.৪.৪) ভঙ্গের দায়ে অভিযোগ দাখিল করা হয় ২৯ বছর বয়সী উইকেট রক্ষক এই ব্যাটসম্যানের বিরুদ্ধে। আকমল পিসিবির শুনানিতে উপস্থিত না হওয়ায় ৯ এপ্রিল পুরো বিষয়টি ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যানের কাছে পাঠানো হয়।

উমর আকমল এখন আপীল করায় পিসিবির সংবিধানের ৩৭ নম্বর ধারা অনুযায়ী নিরপেক্ষ এক আইনজীবী এখন উমরা আকমলের শাস্তির মেয়াদ পর্যালোচনা করে দেখবে এটা সঠিক কিনা।

রিপোর্ট অনুযায়ী পাকিস্তানের প্রধানমন্ত্রীর সংসদীয় উপদেষ্টা বাবর আওয়ানের ল ফার্ম উমর আকমলের কেস লড়বে।

পাকিস্তানের হয়ে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন উমর আকমল। ৫৮৮৭ আন্তর্জাতিক রানের মালিক উমর আকমল পাকিস্তানের হয়ে সর্বশেষ খেলেছেন ২০১৯ সালের মার্চে, ওয়ানডে ফরম্যাটে।

৯৭ ডেস্ক

Read Previous

নিজের বায়োপিকে অভিনয় করবেন কোহলি, যদি…

Read Next

তামিমের পরবর্তী শো তে সারপ্রাইজ, সময়ে আসছে পরিবর্তন

Total
4
Share