কোহলির সাথে তুলনা নিয়ে বাবর আজমের ভাষ্য

ভিরাট কোহলি বাবর আজম
Vinkmag ad

ব্যাটিংয়ের ধরণ আর পারফরম্যান্স বিবেচনায় অনেকেই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান ভিরাট কোহলির সাথে পাকিস্তানি তারকা ব্যাটসম্যান বাবর আজমের তুলনা করে থাকেন। তবে বাবর আজম নিজে এমন তুলনার পক্ষে নন বরং নিজেদের আলাদা ঘরানার ব্যাটসম্যান হিসেবেই দেখেন।

তিন ফরম্যাটেই ভারতীয় কাপ্তান ভিরাট কোহলির ব্যাটিং গড় ৫০ এর বেশি। কম যান না বাবর আজমও, ওয়ানডে, টি-টোয়েন্টিতে গড়টা ৫০ এর বেশি, টেস্টে অবশ্য ৪৫.১২। তবে নিঃসন্দেহে দুর্দান্ত ধারাবাহিক ব্যাটিং নৈপুণ্য দেখান তা বলার অপেক্ষা রাখেনা।

ধারাবাহিকভাবে রান করার পাশাপাশি পাকিস্তানি এই ব্যাটসম্যানের মানসিকতা, শটের ধরণে ছাপ আছে ভিরাট কোহলির। এ নিয়ে বেশ কয়েকজন ক্রিকেট বিশেষজ্ঞ দুজনের মধ্যে তুলনাও করেছেন। যা আবার পছন্দ নয় বাবরের।

পাকিস্তানের স্থানীয় গণমাধ্যমের সঙ্গে ভিডিও কনফারেন্সে এই প্রসঙ্গে বাবর বলেন, ‘আমি মনে করি আমাদের তুলনা না করাই ভালো।’

‘আমি আগেই বলেছি সে ভিন্ন ধরণের একজন ক্রিকেটার আমি আরেক ধরণের ক্রিকেটার। আমি কেবল ভালো ব্যাটিং করার চেষ্টা করছি আর প্রতি ম্যাচেই দলের জয়ে অবদান রাখতে চাচ্ছি।’ যোগ করেন পাকিস্তানের টি-টোয়েন্টি ও ওয়ানডে অধিনায়ক।

করোনার প্রভাবে আপাতত স্থগিত ক্রিকেট, পরিস্থিতি স্বাভাবিক হয়ে খেলা ফিরলেও সেটা দর্শকবিহীন শূন্য গ্যালারিতে মাঠে গড়ানোর সম্ভাবনাই বেশি। দর্শকবিহীন মাঠে খেলাটা কঠিন বলে সাম্প্রতিক সময়ে মত দিচ্ছে বিভিন্ন তারকারা। তবে লম্বা সময় ধরে ঘরের মাঠে খেলা থেকে বিরত থাকতে হয়েছে বলে পাকিস্তানি খেলোয়াড়েরা সেটা আগে থেকেই জানেন বলে মনে করেন বাবর আজম।

২৫ বছর বয়সী পাকিস্তানের বর্তমান সেরা ব্যাটসম্যান বলেন, ‘হোম সিরিজগুলো গত ১০ বছর আরব আমিরাতে নিরপেক্ষ ভেন্যুতে খেলার কারণে আমরা বুঝি খালি গ্যালারিতে খেলা কতটা কষ্টের। এটা দর্শকদের জন্য যেমন কষ্টের তেমনি আমাদের জন্যও।’

৯৭ ডেস্ক

Read Previous

নিজের সামর্থ্য নিয়ে কখনোই সন্দেহ হয়নি কোহলির

Read Next

তামিমকে রঘুর গল্প শোনালেন ভিরাট কোহলি

Total
33
Share