করোনা মোকাবেলায় আইপিএলের হেলমেট দান করলেন শোয়েব

শোয়েব আখতার আইপিএল কোলকাতা নাইট রাইডার্স হেলমেট
Vinkmag ad

চলমান মহামারি করোনার কারণে সৃষ্ট সংকটে অসহায়দের পাশে দাঁড়াতে নিজেদের ক্রিকেটীয় স্মারক নিলামে তুলছেন ক্রিকেটাররা। এবার পাকিস্তানি সাবেক গতি তারকা শোয়েব আখতার ত্রাণ প্রচেষ্টায় দান করছেন আইপিএল হেলমেটটি যেটায় স্বাক্ষর আছে বলিউড তারকা শাহরুখ খানের।

করোনাকালে ক্ষুধার্তদের জন্য পাকিস্তানি টেনিস তারকা আইসাম-উল-হক-কুরেশির ‘স্টারস এগেইন্সট হাঙ্গার’ ক্যাম্পেইনে নাম লিখিয়েছেন শোয়েব। ২০০৮ সালে আইপিএলের উদ্বোধনী আসরে কোলকাতার হয়ে খেলেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। ফ্র্যাঞ্চাইজিটির মালিক বলিউড তারকা শাহরুখ খানের স্বাক্ষর সম্বলিত কোলকাতা নাইট রাইডার্সের একটি হেলমেট ছিল তার কাছে। করোনা সংকটে সেটিই তুলতে যাচ্ছেন নিলামে।

শোয়েবের এমন উদ্যোগের প্রশংসা করে আইসাম-উল-হক-কুরেশি টুইটারে লিখেন, ‘আপনাকে ধন্যবাদ শোয়েব আখতার ভাই। সবচেয়ে মূল্যবান স্মৃতিবিজড়িত স্মারক দান করার জন্য। যেটি কোলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে গিয়ে ১৫ বছর (আসলে ১২ বছর) আগে আপনি পেয়েছিলেন। তিনি ম্যান অব দ্য ম্যাচ হয়েছে এবং এটিতে স্বাক্ষর আছে শাহরুখ খানের।’

দেশের অসহায় মানুষকে ক্ষুধামুক্ত রাখতেই এই টেনিস তারকার এমন একটি উদ্যোগ। শুরু থেকেই তার এই কার্যক্রমে আছেন দেশটির বিভিন্ন অঙ্গনের তারকারা।

এর আগে পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলিও তার ট্রিপল সেঞ্চুরি হাঁকানো ব্যাট ও ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল ম্যাচের জার্সি নিলামে তোলেন। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩০২ রানের ইনিংস খেলার পথে ব্যবহৃত ব্যাটটি ১ মিলিয়ন পাকিস্তান রুপির বিনিময়ে কিনে নেয় ভারতের একটি ক্রিকেট জাদুঘর। অন্যদিকে চ্যাম্পিয়নস ট্রফির স্কোয়াডে থাকা সব পাকিস্তানি ক্রিকেটারে স্বাক্ষর সম্বলিত জার্সিটি কিনে নেয় যুক্তরাষ্ট্র প্রবাসী এক পাকিস্তানি।

৯৭ ডেস্ক

Read Previous

নিলাম শুরু, মাশরাফির ব্রেসলেটের ভিত্তিমূল্য ৫ লাখ টাকা

Read Next

আফ্রিদির বিরুদ্ধে ক্যানেরিয়ার ভয়াবহ অভিযোগ

Total
18
Share