জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে আপত্তি নেই ভারতের

ভারত শ্রীলঙ্কা ভিরাট কোহলি লাসিথ মালিঙ্গা
Vinkmag ad

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যেতে প্রস্তুত বলে জানিয়েছে। জুলাইয়ে ৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কায় যাবার কথা ভারতের। মৌখিকভাবে বিসিসিআই এই সফরের ব্যাপারে ইতিবাচক হলেও সফরের ভাগ্য ঝুলে আছে সরকারি নির্দেশনার ওপর।

বিসিসিআই এর কোষাধ্যক্ষ অরুন ধুমাল ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘সবটাই নির্ভর করছে সরকারি নির্দেশনার ওপর। লকডাউন শিথিল করা ও ভ্রমন নিষেধাজ্ঞা তুলে দেবার ওপর। আমাদের ছেলেদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে কোন আপস না করা হলে আমাদের শ্রীলঙ্কা সফরে কোন আপত্তি নেই।’

কোয়ারেন্টাইন নিয়ম মেনে ৬ টি সীমিত ওভারের ম্যাচ যথাসময়ে আয়োজন করার প্রস্তাব দিয়ে বিসিসিআইকে চিঠি লিখেছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। অরুন ধুমালের বক্তব্য সেই প্রস্তাবনারই প্রতিক্রিয়া।

২৫ মার্চ থেকে ভারতজুড়ে চলছে লকডাউন। এমতাবস্থায় লকডাউন শিথিল করা হলেও ঘরবন্দি ক্রিকেটারদের ম্যাচ ফিটনেস ফিরে আসতে সময় লাগার কথা। বিশেষ করে ভিরাট কোহলি, রোহিত শর্মার মতো যারা মুম্বাই শহরে বাস করেন তাদের জন্য ঘরে বসে ট্রেনিং করা ছাড়া আর কোন উপায়ই নেই বর্তমান পরিস্থিতিতে। বিসিসিআই অবশ্য আইসোলেশন ক্যাম্প তৈরি করে ক্রিকেটারদের তৈরি করার প্রক্রিয়া নিয়ে জোরেশোরে ভাবছে, অপেক্ষা কেবল লকডাউন শিথিলের।

এদিকে বর্তমানে এসএলসির কোন মিডিয়া রাইটস হোল্ডার নেই। ভারতের মতো দলের বিপক্ষে সিরিজ খেলে তাই ব্রডকাস্টারদের দৃষ্টি আকর্ষণ করতে মুখিয়ে লঙ্কান বোর্ড। এর আগে নিজেদের দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে দাবি করে বিসিসিআইকে আইপিএল শ্রীলঙ্কায় আয়োজন করার প্রস্তাব দিয়েছিল এসএলসি।

বিসিসিআই মৌখিকভাবে রাজি বললেও পরিস্থিতি বিবেচনায় এই সফরের সম্ভাবনা নিয়ে ইতিবাচক হতে পারছেন না অনেকেই।

৯৭ ডেস্ক

Read Previous

‘কোহলির ধারেকাছেও নেই স্মিথ’

Read Next

নিলাম শুরু, মাশরাফির ব্রেসলেটের ভিত্তিমূল্য ৫ লাখ টাকা

Total
3
Share