আকবর আলির স্মারক কিনলেন এক বাংলাদেশি

আকবর আলি
Vinkmag ad

করোনা প্রভাবে সৃষ্ট সংকট মোকাবেলায় নিজেদের প্রিয় ক্রিকেটীয় স্মারক নিলামে তুলেছেন ক্রিকেটাররা। আজ (১৫ মে) নিলাম সম্পন্ন হয় মুশফিকুর রহিম ও যুব বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলির প্রিয় স্মারকের। মুশফিকের ব্যাট পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি কিনে নিলেও আকবর আলি জার্সি ও গ্লাভস কিনেছেন জুয়েল নামে এক বাংলাদেশি।

মুশফিকুর রহিমের ২০১৩ সালে গল টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকানোর পথে ব্যবহৃত ব্যাটটি শহীদ আফ্রিদি তার প্রতিষ্ঠিত ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’ এর মাধ্যমে ২০ হাজার মার্কিন ডলারে কিনে নেন। ৬ লাখ টাকা ভিত্তিমূল্যের ঐতিহাসিক ব্যাটটির বাংলাদেশি টাকায় মূল্য দাঁড়ায় প্রায় ১৭ লাখ টাকা।

অন্যদিকে যুব বিশ্বকাপ জয়ী দলের কাপ্তান আকবর আলি নিলামে তোলেন যুব বিশ্বকাপের ফাইনাল ম্যাচে গায়ে চাপানো তার জার্সি ও ব্যাটিং করার সময় ব্যবহৃত গাভস জোড়া। দুটি স্মারকের ভিত্তিমূল্য এক লাখ টাকা হলেও বিক্রি হয়েছে ২ হাজার মার্কিন ডলারে যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ৭০ হাজার টাকা।

আকবরের স্মারক দুটি কিনেছে বিখ্যাত গলফার টাইগার উডসের দাতব্য ফাউন্ডেশনে ফটোগ্রাফার হিসেবে কাজ করা জুয়েল নামের একজন বাংলাদেশি। তিনি মুশফিকের ব্যাটের নিলামেও বিড করেছেন যদিও ভুয়া বিডের ভীড়ে একটা সময় তাকে সরে আসতে হয় সামর্থ্য ছাড়িয়ে যায় বলে।

গত ৯ মে ই-কমার্স প্রতিষ্ঠান পিকাবো ডটকমে নিলামে উঠে মুশফিকুর রহিম ও আকবর আলির স্মারকগুলো। গতকাল (১৪ মে) রাত ১০ টা পর্যন্ত চলে নিলাম। একই প্ল্যাটফর্মে স্মারক নিলামে তোলেন মোসাদ্দেক হোসেন সৈকত ও নাইম শেখও। নিলামে উঠে একজন স্মারক সংগ্রাহকের একটি ব্যাট ও জাতীয় দলের সদ্য বিদায়ী অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার স্বাক্ষর সম্বলিত একটি ক্যাপ।

মুশফিক ও আকবরের স্মারক ছাড়া বাকিগুলোর এখনো পর্যন্ত প্রকৃত বিড যাচাই বাছাই কার্যক্রম চলছে বলে জানান পিকাবো কর্কমর্তা মরিন তালুকদার।

৯৭ প্রতিবেদক

Read Previous

মুশফিকের ব্যাট কিনে যে বার্তা দিলেন আফ্রিদি

Read Next

বাংলাদেশেই কেবল সমর্থন পাননা, রোহিতের আক্ষেপ

Total
34
Share