চড়া মূল্যে মুশফিকের ব্যাট কিনে নিলেন আফ্রিদি

শহীদ আফ্রিদি মুশফিকুর রহিম

নিলামে মুশফিকুর রহিমের ব্যাট কিনে নিয়েছেন শহীদ আফ্রিদি। নিজের প্রতিষ্ঠিত ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের ‘জন্য চড়া মূল্যে ব্যাটটি কিনে নিয়েছেন আফ্রিদি। এই ব্যাটটি দিয়েই বাংলাদেশের পক্ষে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম।

২০ হাজার মার্কিন ডলারে ব্যাটটি কিনেছেন তিনি। বাংলাদেশী টাকায় যার মূল্য প্রায় ১৭ লাখ টাকা। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকটে দুস্থ মানুষের সাহায্য করতে ঐতিহাসিক ব্যাটটি নিলামে তুলেছিলেন মুশফিকুর রহিম। নিলাম প্রক্রিয়ার দায়িত্বে ছিলেন মুশফিকুর রহিমের ম্যানেজারিয়াল পার্টনার নিবকো, স্পোর্টস ফর লাইফ ও ই কমার্স সাইট পিকাবো ডটকম।

৫ দিন ধরে চলা মুশফিকুর রহিমের ব্যাটের নিলাম গতকাল (১৪ মে) শেষ হয়। ঐতিহাসিক ব্যাটটির নিলাম ঘিরে নানা বিতর্কিত কান্ডের পর শেষ পর্যন্ত বিক্রি হয়েছে পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের কাছে।

৬ লাখ টাকা ভিত্তিমূল্যের ব্যাটটি বিক্রি হয়েছে ২০ হাজার ডলারে যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকা। ২০১৩ সালে গল টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরি করার পথে ব্যবহৃত ব্যাটটি মুশফিক নিলামে তোলেন করোনা পরিস্থিতিতে অসহায় হয়ে পড়া মানুষদের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে।

আজ (১৫ মে) ‘স্পোর্টস ফর লাইফ’ এর ফেসবুক পেইজে ব্যাটের নিলাম সম্পন্ন প্রসঙ্গে মুশফিক বলেন, ‘পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি তার ফাউন্ডেশনের মাধ্যমে আমার ব্যাটটি কিনে নিয়েছে। ব্যাট নিলামের নিউজটি উনার চোখে পড়ে এবং উনি ব্যক্তিগতভাবে আমার সাথে যোগাযোগ করে গত ১৩ মে। পরে আমি উনাকে নিলামের লিংক দেই উনি সেভাবে এগোয়। আমাকে জানানো হয় উনি ২০ হাজার মার্কিন ডলার দিয়ে ব্যাটটি কিনতে চান। এরপর পিকাবোর সাথে বাকি সব চূড়ান্ত করেন। তারা আরও বিস্তারিত বলতে পারবে।’

‘এ ক্ষেত্রে আমি আমার বন্ধু তামিমকেও ধন্যবাদ দিতে চাই। তার সাথে আফ্রিদির সম্পর্ক খুবই ভালো। ওরা একই দলে খেলেছে পিএসএলে, আমার সাথেও খেলেছে। সে বিপিএলেও খেলে, আমাদের সাথে সেভাবেই ওর একটা ভালো সম্পর্ক।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নিজেকে শেষ করে দেবার চিন্তাও করেছিলেন আশরাফুল

Read Next

মুশফিকের ব্যাট কিনে যে বার্তা দিলেন আফ্রিদি

Total
525
Share