বিগ ব্যাশের চেয়ে যেকারণে পিএসএল-আইপিএলকে এগিয়ে রাখলেন ওয়াটসন

শেন ওয়াটসন
Vinkmag ad

অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন বর্তমানে আদর্শ ক্রিকেটের ক্ষেত্রে পিএসএল (পাকিস্তান সুপার লিগ) ও আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) কে সবার ঊর্ধ্বে রাখলেন।

টি-টোয়েন্টি স্টারের নতুন ব্লগে শেন ওয়াটসন বিবিএল (বিগ ব্যাশ লিগ) কে শুধুমাত্র বিনোদনের ভিত্তি হিসেবে আখ্যা দিয়েছেন, যেখানে আদর্শ ক্রিকেটের চরম ঘাটতি রয়েছে বলে তিনি মনে করেন।

‘একটা গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে আইপিএল ও পিএসএল আদর্শ ক্রিকেটটা চোখে পড়ে যেখানে ক্রিকেটের প্রত্যেকটা বস্তু ও সংখ্যাকে গুরুত্ব দেওয়া হয়। তারা জানে এভাবেই সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটটা সম্ভব। তারপর টুর্নামেন্টের স্থায়িত্ব এবং বাণিজ্যিক প্রসার ও সাফল্যকে প্রাধান্য দেওয়া হয়।’ বিবিএলের স্বাপেক্ষে আইপিএল ও পিএসএল মূল্যায়ন করতে যেয়ে এভাবেই বলেন ওয়াটসন।

খেলা চলাকালীন মাঠের খেলোয়াড়দের সাথে ধারাভাষ্যকারদের সরাসরি মাইক্রোফোনে কথোপকথনের তীব্র সমালোচনা করেন ওয়াটসন।

‘আরেকটি বিব্রতকর ব্যাপার হলো খেলা চলাকালীন মাঠের খেলোয়াড়দের সাথে ধারাভাষ্যকারদের মাইক্রোফোনে কথা বলে। এটা ক্রিকেটিয় আদর্শের চরম পরিপন্থী। ফিল্ডিং করার সময় দুই দলের দুই বা ততধিক খেলোয়াড়রা মাইক্রোফোনে কথা বললে অধিনায়কের কাজকর্মে বিঘ্ন ঘটে, এতে খেলার সময় ফিল্ডিং দল ব্যাকফুটে চলে যায়।’

‘কিছু তরুণ ক্রিকেটার খেলা চলাকালীন সময়ে মানসিকভাবে অপ্রস্তুত থাকে এবং মাইক্রোফোনে কথা বলার জন্য তটস্থ থাকে। মানসিক প্রস্তুতি খেলার মধ্যে আপনাকে সবসময় জাগ্রত রাখবে, যা খেলোয়াড়ি জীবনে খুবই প্রয়োজন।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতীয় কোচিং স্টাফকে ধুয়ে দিলেন যুবরাজ

Read Next

তামিমের লাইভ আড্ডায় অতিথি সৌম্য-লিটন-মুমিনুল

Total
2
Share