সেরার প্রশ্নে আদিল রশিদের কণ্ঠে ইশ সোধির সুর

বাবর আজম আদিল রশিদ ভিরাট কোহলি

বর্তমান বিশ্বের অন্ততম সেরা ব্যাটসম্যানদের তালিকা করলে তাতে উপরের দিকে নাম থাকবে ভিরাট কোহলি, বাবর আজমদের। রানের বন্যা বইয়ে দেওয়া এই দুই ব্যাটসম্যানের ব্যাটিং দেয় চোখের প্রশান্তিও। এই দুজন ব্যাটসম্যানকেই বিশ্বমানের উল্লেখ করে বাবর আজমকে এগিয়ে রেখেছেন ইংলিশ লেগ স্পিনার আদিল রশিদ।

অ্যাট দ্য ক্রিজ টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে আদিল রশিদ এই দুজনের মধ্যে তুলনায় বাবর আজমকে উপরে রাখেন। তার মতে ফর্ম বিবেচনায় বর্তমানে সীমিত ওভারের ক্রিকেটে বাবর আজম ভিরাট কোহলির চেয়ে ভাল।

রশিদ বলেন, ‘এই দুজনের মধ্যে তুলনা করাটা একটু কঠিনই। বর্তমান ফর্মকে আমি মানদণ্ড হিসাবে ধরছি। আমি মনে করি আমার ভোট বাবর আজমের পক্ষে যাবে। আমি সাম্প্রতিক সময়ের ফর্ম বিবেচনা করে এটি বলছি। আমি বাবরকে বেঁছে নিয়েছি কারণ সে বেশি ভাল ফর্মে আছে। যদিও এই দুজনই বিশ্বমানের ব্যাটসম্যান।’

এর আগে বুধবারে ক্রিকট্র্যাকারের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভ আড্ডায় নিউজিল্যান্ডের লেগ স্পিনার ইশ সোধিও বাবর আজমকে এগিয়ে রেখেছিলেন। ভিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন ও বাবর আজম- এই ফ্যান্টাস্টিক ফাইভের মধ্যে বাবরকেই এগিয়ে রেখেছিলেন তিনি।

তিনি বলেছিলেন, ‘আমি বাবর আজমকে ফ্যান্টাস্টিক ফাইভের মধ্যে শীর্ষে রাখবো। স্টিভ স্মিথকে রাখবো দ্বিতীয় অবস্থানে, এরপর আসবে কেন উইলিয়ামসন। চারে থাকবে ভিরাট কোহলি, পাঁচে জো রুট। এই পাঁচ সেরা ব্যাটসম্যানদের মধ্যে বাবর আজমকে বল করা বেশি কঠিন বলে মনে হয়েছে।’

‘সংযুক্ত আরব আমিরাতে গরমের মধ্যে আমরা পাকিস্তানের বিপক্ষে খেলেছিলাম, সেখানে বাবর সত্যিই দারুণ ব্যাটিং করেছে।’

৯৭ ডেস্ক

Read Previous

শেষ হয়েছে মুশফিকের ব্যাটের নিলাম

Read Next

ভারতীয় কোচিং স্টাফকে ধুয়ে দিলেন যুবরাজ

Total
6
Share