শেষ হয়েছে মুশফিকের ব্যাটের নিলাম

মুশফিকুর রহিম
Vinkmag ad

করোনা সংকটে অসহায়দের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে মুশফিকুর রহিমই সবার আগে বাংলাদেশিদের মধ্যে নিজের প্রিয় ক্রিকেটীয় স্মারক নিলামে তোলার ঘোষণা দেন। বেশ সময় নিয়েই ২০১৩ সালে গল টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকানোর পথে ব্যবহৃত ব্যাটটি নিলামে তোলেন টাইগারদের এই অভিজ্ঞ সেনানী। অবশেষে সম্পন্ন হয়েছে তার প্রিয় এই ক্রিকেট স্মারকের নিলাম। শুরবার (১৫ মে) নিলাম আয়োজকদের ফেসবুক পেইজে লাইভে এসে বিজয়ীর নাম ঘোষণা করবেন মুশফিক।

মুশফিকের ঘোষণার পর বেশ কয়েকজন ক্রিকেটারই আগ্রহ প্রকাশ করে নিজেদের ক্রিকেটীয় স্মারক নিলামে তোলার। যাদের মধ্যে সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, সৌম্য সরকারের মত তারকারা ‘অকশন ফর অ্যাকশনের’ মাধম্যে নিলাম কার্যক্রম সম্পন্নও করে ফেলেন। মুশফিক তার প্রিয় ব্যাটটি নিলামে তোলেন তাদেরও পরে। মূলত একটু গুছিয়ে ভালো দামে বিক্রি করতেই ভিন্ন একটি প্ল্যাটফর্ম বেছে নেন।

‘স্পোর্টস ফর লাইফ’ ও ই-কমার্স সাইট পিকাবোর মাধ্যমে গত ৯ মে নিলামে উঠে মুশফিকের ঐতিহাসিক ব্যাটটি। তার সাথে নিজেদের প্রিয় ক্রিকেটীয় স্মারক নিলামে তোলেন মোসাদ্দেক হোসেন সৈকত, নাইম শেখ ও যুব বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলিও। নিলাম চলে আজ (১৪ মে) রাত ১০ টা পর্যন্ত।

তবে উন্মুক্ত বিডিং পদ্ধতি হওয়ায় প্রকৃত বিড বের করতে বেশ ঝক্কি ঝামেলা পোহাতে হয় নিলাম আয়োজক ‘নিবকো’ স্পোর্টস ম্যানেজমেন্ট, পিকাবো ও স্পোর্টস ফর লাইফকে। একটা পর্যায়ে সাময়িক সময়ের জন্য নিলাম বন্ধও রাখতে হয় তাদের। ৬ লাখ টাকা ভিত্তিমূল্যের মুশফিকের ব্যাটটি শেষ পর্যন্ত কত দামে বিক্রি হচ্ছে তা জানা যাবে আগামীকাল রাত সাড়ে ৯ টায় ‘স্পোর্টস ফর লাইফ’ এর ফেসবুক পেইজে, লাইভে থাকবেন মুশফিকুর রহিম।

নিজের টুইটারে মুশফিক লিখেন, ‘সবাইকে অভিবাদন, দীর্ঘ প্রতীক্ষিত নিলাম মাত্র শেষ হল। আগামীকাল বাংলাদেশ সময় রাত সাড়ে ৯ টায় বিজয়ীর নাম ঘোষণা করবো ‘স্পোর্টস ফর লাইফ’ এর ফেসবুক পেইজে। ওখানে দেখা হচ্ছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে ‘৩’ নতুন মুখ

Read Next

সেরার প্রশ্নে আদিল রশিদের কণ্ঠে ইশ সোধির সুর

Total
84
Share