নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে ‘৩’ নতুন মুখ

ডেভন কনওয়ে কাইল জেমিসন আজাজ প্যাটেল
Vinkmag ad

পেস বোলার কাইল জেমিসন, স্পিনার আজাজ প্যাটেল ও ব্যাটসম্যান ডেভন কনওয়ে নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির অংশ হয়েছেন। ২০২০-২১ মৌসুমের জন্য ২০ জন কেন্দ্রীয় চুক্তির আওতাধীন ক্রিকেটারের নাম প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। যেখানে প্রথমবারের মত জায়গা করে নিয়েছেন উল্লেখিত ৩ জন।

এই ২০ জন ২২ মে পর্যন্ত এই প্রস্তাব গ্রহণ বা প্রত্যাখ্যান করার সুযোগ পাবেন।

ভারতের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট অভিষেকে দুর্দান্ত পারফরম্যান্স করা কাইল জেমিসন আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্তভাবে তার যাত্রা শুরু করেছেন। ঘরোয়া লিগে দারুণ পারফর্ম করা আজাজ প্যাটেল গত ১৮ মাস ব্ল্যাকক্যাপসদের টেস্ট দলের অংশ ছিলেন (বিশেষ করে নিউজিল্যান্ডের বাইরে)।

২৮ বছর বয়সী ডেভন কনওয়ের গল্পটা একটু নাটকীয়। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা থেকে নিউজিল্যান্ডে মাইগ্রেশন করেন তিনি। আগস্টে নিউজিল্যান্ড জাতীয় দলে নির্বাচনের জন্য উপযুক্ত হওয়া কনওয়ে পেয়েছেন কেন্দ্রীয় চুক্তির মধ্যে থাকার প্রস্তাব।

পূর্বে চুক্তির অংশ থাকা কলিন মুনরো, জিত রাভাল এবার নেই কেন্দ্রীয় চুক্তিতে। লাল বলের ক্রিকেটকে জানুয়ারিতে বিদায় বলা টড অ্যাস্টলও নেই।

ব্ল্যাকক্যাপসদের নির্বাচনী ম্যানেজার গেভিন লারসেন জানান গত ১২ মাসে পারফরম্যান্স দিয়েই সবাই (২০ জন) কেন্দ্রীয় চুক্তির অংশ হয়েছেন।

আগামী সপ্তাহে নিউজিল্যান্ড নারী ক্রিকেটারদের নাম প্রকাশ করা হবে, যারা কেন্দ্রীয় চুক্তির অংশ হবেন।

২০২০-২১ মৌসুমে নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির আওতাধীন যারা-

টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, জিমি নিশাম, আজাজ প্যাটেল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়েগনার, বিজে ওয়াটলিং, কেন উইলিয়ামসন ও উইল ইয়াং।

৯৭ ডেস্ক

Read Previous

সাব্বিরকে যেকারণে সবাই ‘পাকিস্তানি’ ভেবেছিলেন!

Read Next

শেষ হয়েছে মুশফিকের ব্যাটের নিলাম

Total
4
Share