সাব্বিরকে যেকারণে সবাই ‘পাকিস্তানি’ ভেবেছিলেন!

featured photo1 21
Vinkmag ad

আচরণগত কারণে বাংলাদেশ ক্রিকেটে সাব্বির রহমান পরিচিত ব্যাড বয় হিসেবে। যদিও তার দাবি মানুষই তাকে ভুল বোঝে। শরীরি ভাষা, চোখের রঙের ভিন্নতা ও ব্যাটিং ধরণে পাকিস্তানি একটা ছাপ লক্ষ্য করা যায় ডানহাতি এই ব্যাটসম্যানের মধ্যে। জাতীয় দলে আসার আগে একবার আবাহনী মাঠে তাকে পাকিস্তানি ক্রিকেটার হিসেবেই ধরে নিয়েছিল দর্শকরা। ঠিক কি কারণে নির্দিষ্ট ঐ ম্যাচে দর্শকদের এমন ধারণা হয়েছিল জানিয়েছেন সাব্বির।

করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে গৃহবন্দী সময় কাটছে ক্রিকেটারদের। মাঠে খেলা নেই তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ সেশনে এসে ভক্ত-সমর্থকদের সাথে আড্ডায় মজেছেন বেশিরভাগ ক্রিকেটারই। এসব আড্ডায় উঠে আসে ২২ গজের বাইরে একজন খেলোয়াড়ের নানা অজানা তথ্য, পছন্দ-অপছন্দ কিংবা মজার কোন স্মৃতি।

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকফ্রেঞ্জির’ নিয়মিত লাইভ আড্ডায় আজকের অতিথি ছিলেন সাব্বির রহমান। ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যানকে অনুষ্ঠান সঞ্চালক কাজী সাবির প্রশ্ন করেন আবাহনী মাঠে তাকে পাকিস্তানি ভাবার কারণ জানতে চেয়ে।

জবাবে ডানহাতি এই ব্যাটসম্যান বলেন, ‘অ্যাকচুয়ালি আমার একটা হেলমেট ছিল পাকিস্তানি। তো আবাহনী মাঠে খেলছিলাম ওটা পরে। আবাহনীর হয়ে নয়, ইয়াং পেগাসাসের হয়ে খেলছিলাম, ওটা আমার প্রথম ম্যাচ ছিল। আমার চোখটা হচ্ছে ক্যাটস আই, হেলমেট পাকিস্তানি। মানুষজন ভাবছে আমি পাকিস্তানি ক্রিকেটার।’

‘আর আমি খুব মারছিলাম, আলমগীর কবির নামে একজন বোলার ছিল বাংলাদেশ দলের। উনাকে আমি বেশ মারছিলাম, চার-ছক্কা মেরে পেটাচ্ছিলাম খুব। তো সবকিছু মিলিয়ে শুনতেছি মানুষজন বলতেছে পাকিস্তানি প্লেয়ারটা কে? যখন আমি বাংলায় কথা বলছি তখন বুঝতে পারলো আমি বাংলাদেশি প্লেয়ার।’

৯৭ ডেস্ক

Read Previous

স্থগিত হল পাকিস্তান-আয়ারল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ

Read Next

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে ‘৩’ নতুন মুখ

Total
4
Share