প্রতিপক্ষ নয় ইমরুলরা ভাবছেন নিজেদের নিয়েই

featured photo1 1 10
Vinkmag ad

Imrul Kayes

এই তো গত বছরই ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের টেস্ট সিরিজেও ইংলিশ পেসারদের বোলিং তোপে বেশ কয়েকবারই পড়েছিল বাংলাদেশ দল। আসছে আগস্টে অস্ট্রেলিয়া ক্রিকেট দল আসছে বাংলাদেশে। তাদের পেস বোলিং লাইনআপটাও যথেষ্ট ভয়ংকর। তবে তা নিয়ে চিন্তার কোন কারণ দেখছেন না টাইগার ব্যাটসম্যান ইমরুল কায়েস। 

জশ হ্যাজলউড, প্যাট কামিন্স আর জেমস প্যাটিনসনদের নিয়ে গড়া অজি দ্রুতগতির বোলিং লাইনআপ ভয় ধরাতে পারে যেকোন ব্যাটিং লাইনআপের বুকেই। মিচেল স্টার্ক অবশ্য আসছেন না চোটের কারণে। তবে ইমরুল জানিয়েছেন প্রতিপক্ষের সামর্থ্য নিয়ে দুঃচিন্তা নয় বরং নিজেদের সেরাটা দেয়ার চেষ্টাটাই তারা করবেন।

বাংলাদেশের এই উদ্বোধনী ব্যাটসম্যানের মতে, “আন্তর্জাতিক সব দলেরই একটা ভালো পেস বোলিং ইউনিট থাকে, অস্ট্রেলিয়ারও আছে। কাদের কেমন পেস বোলিং আক্রমণ- এখন এটা নিয়ে কেউ চিন্তা করে না। আমার মনে হয়, বাংলাদেশ এখন পেস বল ভালো খেলে এবং সবাই ভালোভাবেই সামলায়।”

আর গত অক্টোবরে ইংলিশদের বিপক্ষে মিরপুর টেস্ট জয় টাইগারদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে আরও বেশী এমনটাই মনে করেন ইমরুল। “ইংল্যান্ডের বিপক্ষে খেলার আগে ভেবেছিলাম অনেক কঠিন হবে। কারণ, ইংল্যান্ড টেস্ট ক্রিকেটের (অন্যতম) সেরা দল। যখন ওদের বিপক্ষে খেলা শুরু করেছি তখন আমরা বুঝেছি পরিস্থিতি কোন দিকে যাচ্ছে, কী হচ্ছে। আমার মনে হয়, কোন দল শক্তিশালী বা কোন দল দুর্বল এসব চিন্তা না করে দল হিসেবে নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারাটাই সবচেয়ে ভালো।”

এবারে ঘরের মাঠে অজিদের মুখোমুখি হওয়ার আগে টাইগারদের লক্ষ্য থাকবে অতীত রেকর্ডকে পিছনে ফেলে ভাল কিছু উপহার দেয়া তা আর বলার অপেক্ষা রাখছেনা। কেননা, আগের চার টেস্টে তিনটিতেই ইনিংসে হেরেছে বাংলাদেশ। ফতুল্লায় ২০০৬ সালে লড়াই করলেও শেষ পর্যন্ত হেরেছিল বাশারের দল।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তান টেস্ট দলের নেতাও সরফরাজ

Read Next

জয়সুরিয়াতেই আস্থা এসএলসি’র

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share