‘ভিরাট কোহলি ফেদেরারের মত’

রজার ফেদেরার ভিরাট কোহলি
Vinkmag ad

আন্তর্জাতিক ক্রিকেটে দুইজন দুই ভিন্ন দলকে প্রতিনিধিত্ব করলেও আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) দুজন খেলেন একই দলের হয়ে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ড্রেসিংরুমে নয় বছর এবি ডি ভিলিয়ার্স দেখেছেন ভিরাট কোহলিকে। ক্রিকেট বিশ্বে সেরাদের সেরা হয়ে ওঠা কোহলিকে কাছ থেকে দেখেছেন মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি খ্যাত ডি ভিলিয়ার্স।

৩৬ বছর বয়সী এই সাবেক প্রোটিয়া অধিনায়ক মনে করেন ক্রিকেটে রান করাটা ভিরাট কোহলির কাছে খুবই সহজাত। তার ব্যাটিং স্টাইলকে টেনিস তারকা রজার ফেদেরারের সঙ্গে তুলনা করেন তিনি।

ইনস্টাগ্রামে পমি মাঙ্গুয়ার সঙ্গে লাইভ আড্ডায় এবি ডি ভিলিয়ার্সকে ভিরাট কোহলি ও টেস্টে ১ নম্বর ব্যাটসম্যান স্টিভ স্মিথের তুলনা করতে বলা হয়। ফেদেরারের সঙ্গে ভিরাটের তুলনার ব্যাখ্যা দেন ডি ভিলিয়ার্স, বলেন স্টিভ স্মিথ রাফায়েল নাদালের মত!

ডি ভিলিয়ার্স বলেন, ‘স্ট্রোকপ্লের ক্ষেত্রে কোহলি খুবই সহজাত। সে ফেদেরারের মত। স্মিথ অনেকটা নাদালের মত, সে মানসিকভাবে খুব শক্ত। সে রান করার বিভিন্ন উপায় বের করে নেয়। তাকে হয়তো খুব বেশি সহজাত দেখতে লাগে না তবে সে উপায় বের করে নেয়।’

দুজনকে দুই ভিন্ন জগতের তারকার সঙ্গে তুলনা করে ডি ভিলিয়ার্স এগিয়ে রাখেন কোহলিকে, ‘কোহলি বিশ্বজুড়ে রান করেছে, এবং আমার তাঁকেই বেশি পছন্দ।’

৯৭ ডেস্ক

Read Previous

কোভিড-১৯ টেস্টে পজিটিভ, হাসপাতালে নারীদের সাবেক কোচ

Read Next

বুমরাহকে প্রথম দর্শনে ‘সাদামাটা’ মনে হয়েছিল ডি ভিলিয়ার্সের

Total
3
Share