করোনাকালে অসহায়দের সাহায্যে জুটি বেঁধেছেন রনি-অপু

রনি তালুকদার নাজমুল ইসলাম অপু
Vinkmag ad

করোনা সংকটে ক্রিকেটারদের এগিয়ে আসা নজর কেড়েছে সবার। বিশেষ করে নারায়ণগঞ্জে নিজ এলাকায় অসহায়দের পাশে শুরু থেকে আছেন নাজমুল ইসলাম অপু ও রনি তালুকদার। এতদিন নিজেদের মত করে নিজ এলাকার মানুষের জন্য কাজ করা রনি-অপু এবার যৌথভাবে কাজ করতে যাচ্ছেন। নিজেদের সামর্থ্যে ভাটা পড়ায় সাহায্য চেয়েছেন অন্যদের কাছেও।

করোনা ভাইরাস প্রভাব বিস্তারের শুরু থেকেই মাঠে নামেন এই দুই ক্রিকেটার। ডানহাতি ব্যাটসম্যান রনি তালুকদার নিজ এলাকা নারায়ণগঞ্জের পাগলায় বন্ধুদের নিয়ে গড়ে তোলা সামাজিক সংগঠন ‘ফ্রেন্ডস ডটকম’ এর মাধ্যমে মানবতার সেবায় কাজ শুরু করেন। এলাকায় জীবানুনাশক ছিটানো থেকে শুরু করে ৫০০ টি অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছেন তারা।

এদিকে বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু নারায়ণগঞ্জের ফরাজিকান্দাতে ৮০০ এর বেশি পরিবারের পাশে আছেন নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণের মাধ্যমে। প্রতি সপ্তাহে এসব পরিবার অপুর নেওয়া উদ্যোগে সাহায্য পেয়েছে। অপুর কার্যক্রমে যোগ দেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল, তার এলাকার একজন প্রবাসী ছোট ভাই ও এলাকার জনগণ। তামিম-অপু যৌথভাবে কয়েকশ পরিবারের একবেলা ভালো মানের ইফতারও করিয়েছেন। সাহায্য করেছেন অসহায় মুক্তিযোদ্ধাদেরও।

কিন্তু রনি-অপুর নিজেদের গঠন করা তহবিল দিয়ে আর বেশি কিছু করতে পারছেনা অসহায়দের জন্য। সামনে ঈদ বলে কিছু করতে না পারার আক্ষেপও আছে দুজনের। ফলে এবার দুজনে যৌথভাবে তহবিল গঠন করে অসহায়দের জন্য ঈদ উপহারের ব্যবস্থা করতে মাঠে নেমেছে। নিজেদের পাশাপাশি ফেসবুকেও সাহায্য চেয়ে অসহায়দের পাশে থাকার আহ্ববান করছেন রনি-অপু।

রনি তালুকদার এ প্রসঙ্গে বলেন, ‘আসলে এর মধ্যে আমি ও অপু নিজ নিজ এলাকাতে যতটা সম্ভব করেছি। এখন আর পারছি না। কিন্তু সামনে ঈদ, দরিদ্র পরিবার গুলোর হাহাকার বাড়ছেই। তাই চুপ করে থাকা যায় না। যে কারণে নারয়ণগঞ্জের ছেলে হিসেবে আমাদের দায়বদ্ধতা থেকে নতুনভাবে আবার সহযোগিতা শুরু করতে চাইছি। তাই ফেসবুকে আমাদের তহবিলের জন্য সাহায্য চেয়েছি। সবাইকে অনুরোধ করবো যেন আমাদের পাশে দাঁড়ান মানবতার সেবায়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মুশফিকের ব্যাটের নিলামে ‘ভুয়া বিড’

Read Next

শচীনের প্রশ্নে সৌরভের উত্তর

Total
11
Share