সাকিবের আরো এক ব্যাটের নিলাম শুরু

সাকিব আল হাসান বিশ্বকাপ ২০১৯
Vinkmag ad

করোনা পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে নিজের প্রিয় ক্রিকেট স্মারক নিলামে তোলার প্রথম আহ্বানটা আসে টাইগারদের পোস্টার বয় সাকিব আল হাসানের কাছ থেকে। সবার আগে নিজের প্রিয় একটি ব্যাট নিলামে তুলে বিক্রিও করেন এই অলরাউন্ডার। এরপর একের পর এক স্মারক নিলামে তুলে মানুষের পাশে দাঁড়ানোর কার্যক্রমে শরিক হতে থাকেন মুশফিকুর রহিম থেকে যুব দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলিও।

এবার নিজের সংগ্রহে থাকা আরও একটি ব্যাট নিলামে তুলেছেন সাকিব। যেখানে জাতীয় দলের ১৫ এর বেশি ক্রিকেটারের স্বাক্ষর রয়েছে। যথারীতি এই ব্যাটটিও নিলামে উঠে সাকিবের প্রথম ব্যাটের নিলাম আয়োজক ‘অকশন ফর অ্যাকশনের’ ফেসবুক পেইজে। ব্যাটটির ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯,৯৯৯ টাকা। গতকাল (১০ মে) রাতে শুরু হওয়া নিলাম চলবে আজ (১১ মে) রাত ১১ টা পর্যন্ত।

আয়োজক প্রতিষ্ঠানটি নিলাম প্রক্রিয়া শেষ করবে নিজেদের ফেসবুক পেইজে লাইভ সেশনের মাধ্যমে। ব্যাটটিতে স্বাক্ষর আছে তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, সাব্বির রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মাশরাফি বিন মর্তুজার মত তারকা ক্রিকেটারদের।

এর আগে গতবছর দুর্দান্ত ইংল্যান্ড বিশ্বকাপ কাটানোর পথে ব্যবহৃত ব্যাটটি নিলামে তোলেন সাকিব। একই প্রতিষ্ঠানের নিলামে ৫ লাখ ভিত্তিমূল্যের ব্যাটটি বিক্রি হয় ২০ লাখ টাকায়। আমেরিকা প্রবাসী রাজ নামের এক বাংলাদেশি সাকিবের বিশেষ ঐ ব্যাটটি কিনে নেন।

এর পর ‘অকশন ফর অ্যাকশনের’ মাধ্যমে নিজেরদের প্রিয় ক্রিকেটীয় স্মারক নিলামে তোলেন তাসকিন আহমেদ ও সৌম্য সরকার। সৌমের একমাত্র টেস্ট সেঞ্চুরি করা ব্যাট ও তাসকিনের হ্যাটট্রিক তুলে নেওয়া বলটি একসাথে বিক্রি হয় সাড়ে ৮ লাখ টাকায়। একই প্ল্যাটফর্মের নিলামে নিজেদের স্মারক তোলার অপেক্ষায় মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস ও এনামুল হক বিজয়রা।

এদিকে আরেকটি ভিন্ন প্ল্যাটফর্ম ‘স্পোর্টস ফর লাইফ’ ও ই-কমার্স সাইট পিকাবোর মাধ্যমে ২০১৩ সালে দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানোর পথে ব্যবহৃত মুশফিকুর রহিমের ব্যাটটির নিলাম শুরু হয়েছে শনিবার (৯ মে)। একই প্ল্যাটফর্মে নিলামে উঠেছে মোসাদ্দেক হোসেন সৈকত, নাইম শেখ ও আকবর আলির ক্রিকেটীয় স্মারক।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘সবাই আগে নেট বোলার ছিল, চাচা পরে নেট বোলার হয়েছে’

Read Next

একই দিনে খেলবে ভারতের দুই দল

Total
58
Share