সাকিবের সঙ্গে এই জুটিকেই সেরা মানছেন মুশফিক

সাকিব আল হাসান মুশফিকুর রহিম
Vinkmag ad

করোনা সংক্রমণ প্রভাব বিস্তারের শুরু থেকে অসহায় মানুষদের পাশে থাকতে কাজ করে যাচ্ছে অলরাউন্ডার সাকিব আল হাসান এর প্রতিষ্ঠিত ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’। সম্প্রতি তারা ত্রান বিতরণ করেছে মুশফিকুর রহিমের শহর বগুড়ায়। সাকিব ও তার ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে ভিডিও বার্তা দিয়েছেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত ব্যাটসম্যান মুশফিকুর রহিমও।

চলমান করোনা সংকটে ক্রিকেটারদের এগিয়ে আসাটা নজর কেড়েছে বেশ। ব্যক্তিগত ও সম্মিলিত উদ্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ক্রিকেটাররা। বিশেষ করে পঞ্চপান্ডব মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক ও রিয়াদের নেওয়া নানা উদ্যোগ অনুপ্রেরণা হতে পারে অনেকের জন্যই।

নিজেও বহু মানুষের সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছেন, সাধুবাদ জানিয়েছেন তার শহরে সাকিব আল হাসান ফাউন্ডেশনের ত্রান বিতরণকেও। নিজের ও সাকিব আল হাসানের ফেসবুক পেজে দেওয়া ভিডিও বার্তায় মুশফিক বলেন, ‘আসসালামু আলাইকুম, আশা করি আপনারা সবাই ভালো আছেন। সাকিব এবং আমার অনেকগুলো অসাধারণ জুটি আছে মাঠে। কিন্তু এটি সবকিছুকে ছাড়িয়ে গেছে বলতেই হয়। ধন্যবাদ সাকিব ও সাকিব আল হাসান ফাউন্ডেশন।’

‘যাদের অর্থায়নে আমার নিজ শহর বগুড়ায় ৩৫০ এর বেশি পরিবারকে ত্রান বিতরণ করা সক্ষম হয়েছে। বিশেষ ধন্যবাদ বগুড়া জেলা স্কুলের প্রাক্তন কিছু ছাত্রকে যাদের পরিশ্রমের মাধ্যমে এই ত্রান বিতরণ সক্ষম হয়েছে। ইনশাল্লাহ আমি আশা করছি আমরা সবাই একসাথে করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জয় লাভ করবো।’

নানাভাবে আর্থিক সাহায্য করা মুশফিক দেশের মানুষের কল্যাণে ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকানো ম্যাচের ব্যাটটিও তুলে দিচ্ছেন নিলামে। নিজের অন্যতম প্রিয় এই ব্যাটটির নিলাম শুরু হবে আজ (৯ মে) নিলাম আয়োজক ‘স্পোর্টস ফর লাইফের’ ফেসবুক পেইজে।

এর আগে বগুড়ায় চিকিৎসকদের মাঝে কয়েকশ পিপিই, টিম বয়দের আর্থিক সাহায্য দেওয়ার উদ্যোগ, ৩০ জন নেট বোলারকে সাহায্য প্রদানসহ নানা সামাজিক কার্যক্রমে সক্রিয় ভূমিকা রেখেছেন উইকেট রক্ষক এই ব্যাটসম্যান।

৯৭ প্রতিবেদক

Read Previous

রুবেলের বিশেষ ধন্যবাদ পেলেন পাপন-আকরামরা

Read Next

মুস্তাফিজের সঙ্গে নতুন ডেলিভারি নিয়ে কাজ করছেন গিবসন

Total
4
Share