তিন ফরম্যাটেই প্রোটিয়াদের অধিনায়ক হতে চান কেশব মহারাজ

কেশব মহারাজ
Vinkmag ad

কোভিড-১৯ এর ভয়াল থাবায় টালমাটাল পুরো বিশ্ব। তার আঁচ লেগেছে সব ধরনের খেলাধুলায়। বিশ্বের সব স্পোর্টস ইভেন্ট বন্ধ। তাই অলস সময় কাটছে খেলোয়াড়দের। কোভিড-১৯ এর কারণে বন্ধ হয়ে যাওয়া দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ওয়ানডে লিগের শিরোপা উঠেছে ডলফিন্সের ঘরে। সেই দলের অধিনায়ক কেশব মাহারাজ সুযোগ পেলে নিতে চান জাতীয় দলের অধিনায়কত্বের ভার। বৃহষ্পতিবার তিনি তাঁর আগ্রহের কথা মিডিয়াতে জানান।

এই মৌসুমে ডলফিন্সের নেতৃত্বের ভার পড়ে কেশব মাহারাজের উপর। লিগ বন্ধ হবার আগ পর্যন্ত দলকে তিনি নিয়ে যান পয়েন্ট টেবিলের শীর্ষে। বন্ধ হয়ে যাওয়া লিগে শীর্ষে থাকায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ডলফিন্সনকে এবারের আসরের চ্যাম্পিয়ন ঘোষণা করে। সেই সাথে মহারাজের নামের পাশে শোভা পাচ্ছে চ্যাম্পিয়ন দলের অধিনায়ক লেখাটি। তবে অধিনায়কত্ব নিয়ে মহারাজের আছে সুদূর প্রসারি চিন্তা ভাবনা। সুযোগ পেলে দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দিতে চান তিন সংস্করনেই।

একটি অনলাইনের মুখোমুখি হয়ে মহারাজ বলেন, ‘গত মৌসুমে যখন আমাকে এই সুযোগটি দেওয়া হয়েছে তখন থেকেই আমি সত্যিই অধিনায়কত্ব উপভোগ করেছি। আমি সত্যিই প্রোটিয়াদের অধিনায়কত্ব করতে চাই। এটা হয়তো আসলে অনেক লোকই জানেন না, তবে যারা বিষয়টি সম্পর্কে আমার কাছে যোগাযোগ করেছেন তারা তা জানেন, এটা আমার অনেক দিনের স্বপ্ন।’

তিনি আরো বলেন,’আমি দক্ষিণ আফ্রিকা দলের তিন সংস্করণেই অধিনায়কত্ব করতে চাই এবং দলের হয়ে বিশ্বকাপের ট্রফি উচিয়ে ধরতে চাই। আমি কেবল প্রোটিয়াদের হয়ে খেলতে চাইনি, সিলভারওয়্যার উত্তোলনও আমার শৈশব স্বপ্ন ছিল।’

এই বছরের শুরুতে ফাফ ডু প্লেসিস অধিনায়কত্ব ছাড়ার পরে ওয়ানডে দলের দায়িত্ব পান উইকেট রক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক। এই বছর ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাথে টি-টোয়েন্টি দলকেও নেতৃত্ব দিয়েছেন ডি কক। কিন্তু এখনো ঘোষণা করা হয়নি টেস্ট দলের অধিনায়কের নাম। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের সিরিজ হওয়ার কথা থাকলেও করোনা মহামারির জন্য বাতিল হয়েছে সিরিজটি। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ডিরেক্টর অব ক্রিকেট গ্রায়েম স্মিথ নিশ্চিত করে বলেছেন ডি কক টেস্ট অধিনায়কত্ব পাবেন না।

৯৭ ডেস্ক

Read Previous

মাইকেল বেভান- ‘দ্য টার্মিনেটর’

Read Next

উমর আকমলের নিষেধাজ্ঞা, পূর্নাঙ্গ রায় প্রকাশ করল পিসিবি

Total
4
Share