অস্ট্রেলিয়ায় যেয়ে খেলতে কোয়ারেন্টাইনে থাকতে রাজি ভারত

টিম পেইন ভিরাট কোহলি
Vinkmag ad

ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়ায় যেয়ে টেস্ট সিরিজ খেলতে কোয়ারেন্টাইনে থাকতেও প্রস্তুত। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এর এক উর্ধ্বতন কর্মকর্তা শুক্রবার এই কথা বলেন। তবে এই বিসিসিআই কর্তা এই বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কিনা সে ব্যাপারে সন্দিহান।

চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় যেয়ে চারটি টেস্ট খেলার কথা রয়েছে ভিরাট কোহলির নেতৃত্বাধীন দলের। তবে বর্তমান কোভিড-১৯ সম্পর্কিত নিয়মের কারণে এই সিরিজ খেলা শুরুর আগে ২ সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে কোহলিদের।

বিসিসিআই এর কোষাধ্যক্ষ অরুন ধুমাল বলেছেন এই সিরিজ বাঁচাতে এমন বলিদান করতেও রাজি ভারত। এই সিরিজ যেকোন মূল্যে খেলে নিজেদের অর্থভান্ডার পরিপূর্ন করতে চায় ক্রিকেট অস্ট্রেলিয়া। আর্থিক দিক দিয়ে ভারত ও অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ ক্রিকেট অস্ট্রেলিয়ার জন্য বেশ গুরুত্বপূর্ণ।

কোয়ারেন্টাইনে থাকা প্রসঙ্গে অরুন ধুমাল ফেয়ারফ্যাক্স পত্রিকাকে বলেন, ‘আমাদের সামনে অন্য কোন অপশন নেই। যদি ক্রিকেট শুরু করতে হয় তাহলে সবাইকেই এই প্রসেসের (কোয়ারেন্টাইন) মধ্যে দিয়ে যেতে হবে। দুই সপ্তাহ খুব একটা বেশি সময় নয়।’

করোনা ভাইরাসের কারণে বেশ বিপাকে পড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অর্থনৈতিক ভাবে বেশ ক্ষতির মুখে পড়েছে বোর্ড। এমতাবস্থায় ভারতের বিপক্ষে সিরিজ আয়োজন করে রেভিনিউ বক্সে ১০০ মিলিয়ন ডলারের মত অর্থ জমিয়ে ফেলতে বদ্ধপরিকর অজিরা। এমনকি অর্থ বাড়িয়ে নিতে চার ম্যাচের সিরিজকে পাঁচ ম্যাচের সিরিজ করার কথাও ভাবছে আয়োজক অস্ট্রেলিয়া।

এখনই সিরিজের মেয়াদ বর্ধিত হবে কিনা তা বলা কঠিন বলে জানান ধুমাল। ভারতীয় ব্রডকাস্টাররা টেস্টের বদলে ওয়ানডে বা টি-টোয়েন্টি খেলা বেশি পছন্দ করবে বলে তার মত। কারণ, সেখানে রেভিনিউ আসার সম্ভাবনা বেশি।

ধুমাল বলেন, ‘তারা রেভিনিউ পেতে চাইবে। আর রেভিনিউ টেস্ট ম্যাচের চাইতে ওয়ানডে বা টি-টোয়েন্টিতে বেশি আসবে।’

৯৭ ডেস্ক

Read Previous

আমির সোহেলের ভয়ঙ্কর অভিযোগ, জবাব দিলেন না ওয়াসিম আকরাম

Read Next

মাইকেল বেভান- ‘দ্য টার্মিনেটর’

Total
15
Share