ক্রিকইনফোর চোখে কেকেআরের অলটাইম ইলেভেন

কোলকাতা নাইট রাইডার্স চ্যাম্পিয়ন
Vinkmag ad

কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর) এর হয়ে অন্তত ২০ টি ম্যাচ খেলেছেন এমন ক্রিকেটারদের মধ্যে থেকে অলটাইম একাদশ বানিয়েছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো। সেখানে জায়গা হয়নি সাকিব আল হাসানের। কেনো জায়গা হয়নি সেই ব্যাখ্যাও দিয়েছে ক্রিকইনফো।

ক্রিকইনফোর মতে আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনের অন্তর্ভূক্তি নিয়ে কারো কোন প্রশ্ন থাকার কথা নয়। তৃতীয় ওভারসিজ ক্রিকেটার হিসাবে ক্রিস লীন তাদেরকে বাধ্য করেছে (পারফরম্যান্স দিয়ে) একাদশে রাখতে। রবিন উথাপ্পা, দীনেশ কার্তিক, ইউসুফ পাঠানরা পারফরম্যান্সের জোরেই একাদশে জায়গা পেয়েছেন।

আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, ক্রিস লীনের পর চতুর্থ ওভারসিজ ক্রিকেটার খুঁজতে একটু বেগ পেতে হয়েছে ক্রিকইনফোকে। সেক্ষেত্রে শেষমেশ তারা বিবেচনা করেছে জ্যাক ক্যালিস ও সাকিব আল হাসানকে। ক্যালিসকে দলে রাখতে ক্রিকইনফোর ব্যাখ্যা ছিল এমন- ক্যালিস ব্যাটিংয়ে সলিডিটি আনতে পারতেন, প্রয়োজনীয় ক্রিছু ওভারও করতে পারতেন, নিয়মিত বাজে বল করতেন না। ক্যালিসের বিপক্ষে যায় ব্যাটিং অর্ডার। কোলকাতার ব্যাটিং লাইন আপে টপ অর্ডারে জ্যাক ক্যালিসকে খেলানো কষ্টসাধ্যই বটে।

সাকিব আল হাসান নিচের দিকে ব্যাট করতে পারেন, তার স্ট্রাইক রেটও ক্যালিসের চেয়ে ভাল। বোলিং পারফরম্যান্সে দুজনকে আলাদা করা ভার। তবুও তারা ক্যালিসকে বেঁছে নিয়েছে। কারণ বিপর্যয়ের সময় ক্যালিস ব্যাট হাতে বেশি কার্যকর বলে তারা মনে করেছে। ব্যাট হাতে কেকেআরকে বেশ কয়েকটি ম্যাচ জিতিয়েছেন ক্যালিস। সাকিবের চেয়ে অবশ্য কোলকাতার জার্সি গায়ে ২১ টি ম্যাচ বেশি খেলেছেন ক্যালিস।

ওপেনার হিসাবে ক্রিস লীনের সঙ্গে আছেন গৌতম গম্ভীর। দলের অধিনায়কও তিনি। ইকোনমি রেট ভাল হওয়ায় উমেশ যাদবকে পেছনে ফেলে একাদশে জায়গা পেয়েছেন লক্ষিপতি বালাজি। পেস বোলিং অলরাউন্ডার রজত ভাটিয়ার সঙ্গে আছেন স্পিনার ইকবাল আব্দুল্লাহ। কুলদ্বীপ যাদবকে পেছনে ফেলেছেন আব্দুল্লাহ।

ক্রিকইনফো একটি পোলও করেছে, যেখানে সাকিব আল হাসান ও কুলদ্বীপ যাদবকে রেখে ক্রিকইনফো জিজ্ঞাসা করেছে- কোন ক্রিকেটার একাদশে ঢুকতে পারতেন বলে মনে হয়?

ক্রিকইনফোর চোখে অলটাইম কেকেআর একাদশ-

গৌতম গম্ভীর (অধিনায়ক), ক্রিস লীন, রবিন উথাপ্পা, জ্যাক ক্যালিস, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, ইউসুফ পাঠান, সুনীল নারাইন, রজত ভাটিয়া, ইকবাল আব্দুল্লাহ ও লক্ষিপতি বালাজি।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ার্নারের চোখে সর্বকালের সেরা আইপিএল একাদশ

Read Next

টেস্ট র‍্যাংকিংয়ে বাংলাদেশকে সেরা ‘৬’ এ দেখতে চান মুশফিক

Total
11
Share