দ্য হান্ড্রেডে বিনিয়োগ করবে নাইট রাইডার্স

ভেনকি মাইসোর কোলকাতা নাইট রাইডার্স
Vinkmag ad

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের প্রভাবে পিছিয়ে গেছে ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’। চলতি বছরের মাঝামাঝিতে মাঠে গড়ানোর কথা থাকলেও তা আগামী বছর আয়োজনের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আর এই টুর্নামেন্টেই দল কিনতে আগ্রহ প্রকাশ করেছে বলিউড তারকা শাহরুখ খানের মালিকানাধীন কোলকাতা নাইট রাইডার্স।

কোলকাতা নাইট রাইডার্স ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দল কিনেছে আগেই। ২০১৫ সাল থেকে ত্রিনবাগো নাইট রাইডার্সের মালিকানাও তাদের হাতে। এবার সেটির পরিধি বাড়িয়ে ফ্র্যাঞ্চাইজিটি অংশ হতে চায় ‘দ্য হান্ড্রেডেরও’।

‘দ্য হান্ড্রেডের’ পুরো মালিকানা শুরু থেকে ইসিবির কাছে ছিল। তবে এক বছর পিছিয়ে যাওয়ায় আর্থিক দিক থেকে বেশ ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে তাদের। ফলে এমন পরিস্থিতিতে দলগুলো ফ্র্যাঞ্চাইজিদের কাছে বিক্রি করার সিদ্ধান্তেও আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। আর কোলকাতা নাইট রাইডার্স অপেক্ষায় তেমন সুযোগেরই।

কোলকাতা নাইট রাইডার্স প্রধান নির্বাহী ভেংকি মাইসোর এ প্রসঙ্গে বলেন, ‘আমরা সম্ভবত ক্রিকেটের একমাত্র আসল গ্লোবাল ব্র্যান্ড এবং বিশ্বজুড়ে ক্রিকেটে বিনিয়োগের সুযোগে আমাদের নজর বরাবরই ছিল।’

‘বিশ্বের সব লিগই বুঝতে পারছে নাইট রাইডার্স একটা মূল্য বহন করে। আর সেটিকেই আমরা আরও বিস্তৃত করতে সুযোগের অপেক্ষায়। আমি মনে করি লিগগুলো আমাদের মত বিনিয়োগকারীদের মূল্য বোঝা শুরু করেছে। যেহেতু আমাদের আছে নিজস্ব ব্র্যান্ড, পেশাদার পরিচালনা, বিপণন ধারণা এবং বিশাল সমর্থক গোষ্ঠী।’

উল্লেখ্য, আইপিএলে দুইবার শিরোপা ঘরে তুলেছে কোলকাতা নাইট রাইডার্স। ২০১৫ সাল থেকে ত্রিনবাগো নাইট রাইডার্স হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে অংশ নিয়ে তিনবার জিতেছে শিরোপা।

৯৭ ডেস্ক

Read Previous

১০০০ ক্রীড়াবিদের পাশে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

Read Next

চড়া মূল্যে বিক্রি হল আজহার আলির স্মারক

Total
12
Share