আরো এক বছর দায়িত্বে থাকছেন সাঙ্গাকারা

কুমার সাঙ্গাকারা এমসিসি
Vinkmag ad

এমসিসির (মেরিলিবোন ক্রিকেট ক্লাব) কমিটি আজ (৬ মে) ঘোষণা করেছে ক্লাবের প্রেসিডেন্টের স্বপদে বহাল থাকার মেয়াদ বাড়ছে। কুমার সাঙ্গাকারা আরো এক বছর থাকবেন প্রেসিডেন্টের ভূমিকায়।

২০১৯ সালের ১ অক্টোবর থেকে এমসিসির কমিটির প্রেসিডেন্ট পদে কাজ করা শুরু করেছিলেন শ্রীলঙ্কার ক্রিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। করোনা ভাইরাসের কারণে বর্তমানে বন্ধ রয়েছে খেলাধুলা। এই অবস্থা বিবেচনা করে সাঙ্গাকারাকে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দায়িত্ব সামলানোর জন্য প্রস্তাবনা দেওয়া হবে।

ঘোষণা আসলেও এটা বাস্তবায়নের জন্য ক্লাবের সদস্যদের এটা মানতে হবে। আগামী ২৪ জুন এমসিসির কমিটির বার্ষিক সভা অনুষ্ঠিত হবার কথা রয়েছে। সেখানেই চূড়ান্ত হবে এই সিদ্ধান্ত।

ঐতিহ্যগতভাবে এমসিসি প্রেসিডেন্ট বার্ষিক সদস্য সভায় তাদের উত্তরাধিকারের নাম প্রস্তাব করেন। সাঙ্গাকারার পরবর্তী এমসিসি প্রেসিডেন্ট দায়িত্ব গ্রহণ করবেন ২০২১ সালের ১ অক্টোবরে।

এমনিতে এমসিসির প্রেসিডেন্টের দায়িত্ব পালনের মেয়াদ থাকে ১২ মাস। ১ম ও ২য় বিশ্বযুদ্ধের সময় লর্ড হক (১৯১৪-১৮) ও স্ট্যানলি ক্রিস্টোফারসন (১৯৩৯-৪৫) বেশি মেয়াদে দায়িত্ব পালন করেছিলেন।

সাবেক এমসিসি প্রেসিডেন্ট অ্যান্থনি রেফোর্ড গেলবছর দায়িত্ব ছাড়ার পর প্রথম কোন নন ব্রিটিশ প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব নেন সাঙ্গাকারা।

২০১২ সালে এমসিসির আজীবন সদস্যপদ পেয়েছিলেন কুমার সাঙ্গাকারা। সেবছরই এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে যুক্ত হন তিনি। ২০২০ সালের ফেব্রুয়ারিতে এমসিসি দলের অধিনায়ক হিসাবে পাকিস্তান সফরে যান তিনি। ১৯৭৩ সালের পর এমসিসির যেটা প্রথম পাকিস্তান সফর ছিল।

৯৭ ডেস্ক

Read Previous

পোষ্য ব্রুনোর মৃত্যু, কোহলি-আনুশকার আবেগী বার্তা

Read Next

‘যুবরাজের সাথে বিশ্বাসঘাতকতা করেছে ধোনি-কোহলিরা’

Total
13
Share