সময় নিয়ে চিন্তিত নন যুবদলের কোচ

featured photo1 1 6
Vinkmag ad

Damien Wright. 5

২০১৮ সালের একদম শুরুতেই নিউজিল্যান্ডে বসতে যাচ্ছে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসর। এই বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ যুবারাও। হাতে সময় মাত্র আট মাস থাকলেও সাইফ হাসানদেরকে নিয়ে কোচ এবং কর্তৃপক্ষের তেমন কোন তৎপরতাই চোখে পড়ছেনা।

তবে, সময় নিয়ে মোটেও চিন্তিত নন সদ্যই অনুর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে যোগ দেয়া সাবেক অস্ট্রেলীয় অলরাউন্ডার ডেমিয়েন রাইটকে।কয়েকটি দেশ অংশ নিচ্ছে প্রস্তুতি ম্যাচে অথচ বাংলাদেশের যুবদল খেলছেনা। ফলে বিশ্বকাপে দলের ফলাফল নিয়ে চিন্তায় কপালে ভাঁজ পড়তেই পারে।

কিন্তু ডেমিয়েন রাইট বিষয়টি নিয়ে ভাবছেন অন্যভাবে। তার মতে আট মাস অনেক সময়। আফিফ, হালিমরা এর মধ্যেই ভাল প্রস্তুতি নিয়েই কিউইভূমিতে পা রাখবে এমনটাই বিশ্বাস রাইটের।

সোমবার মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ প্রসঙ্গে কথা বলেন রাইট। তিনি জানান, ‘টুর্নামেন্টের শুরু হতে আরও বাকী আট মাস। ২৪ সদস্যের বড় একটি দল আছে আমাদের হাতে। যার ফলে নিজেরা নিজেরাই বেশ মানসম্পন্ন প্রস্তুতি ম্যাচ খেলতে পারবো বলেই আমি আশাবাদী। এছাড়াও হাই পারফর্ম্যান্স দল দেশে ফিরলে তাদের বিপক্ষেও প্রস্তুতি ম্যাচে অংশ নেয়া যাবে।’

রাইটের জন্য এর পরের প্রশ্নটাই ছিল বিশ্বকাপকে সামনে রেখে পরিকল্পনা নিয়ে। নতুন এই কোচের সোজাসাপ্টা জবাব, ‘পরিকল্পনার মধ্যে প্রস্তুতি ম্যাচ তো অবশ্যই রয়েছে। এছাড়াও প্রস্তুতি ক্যাম্পে খেলোয়াড়দের স্ক্রিনিং এবং শারীরিক দিক নিয়েও কাজ করার ইচ্ছা আছে। আর কঠোর পরিশ্রম তো বাধ্যতামূলক!’

২০১৮ সালের জানুয়ারী-ফেব্রুয়ারীতে ১৬ দলের অংশগ্রহণে নিউজিল্যান্ডে শুরু হবে অনুর্ধ-১৯ বিশ্বকাপের ১২তম আসর।

৯৭ ডেস্ক

Read Previous

লর্ডস টেস্টে নেই ডু প্লেসিস; এলগার অধিনায়ক

Read Next

ফিকাকে পাশে পেলেন ওয়ার্নাররা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share